ঝিনাইদহে দুইজনের যাবজ্জীবন

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:২৬

ঝিনাইদহে আলাদা দুটি হত্যা মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। রবিবার দুপুরে ঝিনাইদহের জেলা জজ আবু আহছান হাবিব ও অতিরিক্ত জেলা জজ প্রথম আদালতের বিচারক গোলাম আজম এ দণ্ডাদেশ দেন।

দণ্ডিতরা হলেন- সদর উপজেলার নগর বাথান গ্রামের আহাম্মেদ মণ্ডল ও হরিণাকুন্ডু উপজেলার নারায়ণকান্দি গ্রামের আসমান মালিতা।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ১২ আগস্ট সদর উপজেলার নগর বাথান গ্রামের আহাম্মেদ মন্ডলের স্ত্রী নাজমা খাতুনকে অসুস্থ অবস্থায় ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে থানায় একটি অপমৃত্যু মামলা করা হয়। মামলার তদন্তে হত্যার বিষয়টি বেরিয়ে এলে পুলিশ স্বামী আহাম্মেদ মন্ডলসহ তিনজনকে আসামি করে মামলা করে। পরবর্তীতে পুলিশ স্বামী আহাম্মেদ আলীকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করে। মামলার সাক্ষ্যগ্রহণ ও শুনানি শেষে আদালত আহাম্মেদ আলীকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করে।

অন্যদিকে, ২০০৪ সালের ৪ ফেব্রুয়ারি সন্ধ্যার পর ক্ষেতে পানি দেয়ার জন্য বাড়ি থেকে বের হয় হরিণাকুন্ডু উপজেলার নারানকান্দি গ্রামের আহাম্মদ আলী। পরদিন সকালে তাকে পোলতাডাঙ্গা গ্রামের মাঠে গুলিবিদ্ধ ও জখম অবস্থায় পাওয়া যায়। পরে তাকে উদ্ধার করে সদর হাসপাতালে আনলে চিকিৎসক মৃত ঘোষণা করে। এ ঘটনায় ৫ ফেব্রুয়ারি হরিণাকুন্ডু থানায় তিনজনকে আসামি করে হত্যা মামলা করে নিহতের পিতা নুর আলী। মামলার দুই আসামি মারা যাওয়ায় অপর আসামি আসমান মালিথাকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক গোলাম আজম।

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :