ভেড়ামারা বিজেএম ডিগ্রি কলেজের শিক্ষার্থীদের আল্টিমেটাম

প্রকাশ | ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৪৪

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস

‘ব্যবসা চললে ক্লাস চলবে না’ বলে আল্টিমেটাম দিয়েছেন কুষ্টিয়ার ভেড়ামারা বিজেএম ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা। এসময় ক্লাস বর্জন করে কলেজের অধ্যক্ষকে স্মারকলিপি দেয়া হয়েছে।

রবিবার সকাল ১০টার দিকে ক্লাস বর্জনের ঘোষণা দেন শিক্ষার্থীরা। ফলে রবিবার কোন ক্লাস করেননি শিক্ষার্থীরা।

কলেজের ২য় বর্ষের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সমর, মানবিক বিভাগের শিক্ষার্থী রিওন, জিহাদ, লিটন, মিঠু, শাহীন, সাইফুলসহ শিক্ষার্থীরা জানান, কলেজের একমাত্র মাঠটি দখল করে নিয়েছেন ব্যবসায়ীরা। পুরো মাঠ পাটকাঠি, থেওন, বাঁশ, খড়, বিছালীর দখলে। দীর্ঘদিন ধরেই চলে আসছে এ অবস্থা। ফলে কলেজের পরিবেশ নষ্ট হচ্ছে। রাস্তা দখল হয়ে গেছে। খেলাধুলা বন্ধসহ লেখাপড়ার পরিবেশ নেই। ক্লাস রুমেই চলে যাচ্ছে ধুলাবালি, বিছালির উচ্ছিষ্ট, কাশবনের উল। যা বাজে অবস্থার সৃষ্টি করছে। কলেজের মাঠে ব্যবসা চললে চলবে। কিন্তু ক্লাস চলবে না। আমাদের ক্লাসে নিতে হলে আগে ব্যবসা বন্ধ করতে হবে।

শিক্ষার্থীরা আরো জানায়, এর আগেও ক্লাস বর্জন করে আন্দোলনের ডাক দেয়া হয়েছিল। আমাদের আশ্বাস দেয়া হয়েছিল কিন্তু কাজ হয়নি।

শিক্ষার্থীরা হুঁশিয়ারি উচ্চারণ করে দাবি করেন, কলেজের মাঠে যদি ব্যবসা চলে, তাহলে ক্লাস চলবে না। পরে শিক্ষার্থীরা কলেজের অধ্যক্ষ আসলাম উদ্দীনের কাছে স্মারকলিপি দেয়।

শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে সমর্থন জানিয়ে কলেজের অধ্যক্ষ আসলাম উদ্দীন জানান, দীর্ঘদিন ধরে কলেজের মাঠ পুনরুদ্ধারের চেষ্টা করছি। কিন্তু পারিনি। শিক্ষার্থীদের স্মারকলিপি পাওয়ার পর উপজেলা নির্বাহী অফিসার সোহেল মারুফ এবং কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি আব্দুল আলীম স্বপনকে অবহিত করা হয়েছে। এছাড়াও ২৪ ঘণ্টার মধ্যে কলেজের মাঠ থেকে বাঁশ, পাটকাঠিসহ সকল মালামাল সরিয়ে নেয়ার আহবান জানিয়ে বাজারে মাইকিং করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/এলএ)