মৃত্যুর নয় বছর পর এমপির নামে টেলিফোন বিল

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৫০ | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ২০:২৪

বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) খাতায় তিনি এখনো জীবিত। মৃত্যুর ৯ বছর পর ‘সম্মানিত সংসদ সদস্য’ সম্বোধনে বিল পাঠানো হয়েছে তার ঠিকানায়।

এই বিল পেয়ে তাজ্জব ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের প্রয়াত সংসদ সদস্য অ্যাডভোকেট লুৎফুল হাই সাচ্চুর পরিবার।

নবম জাতীয় সংসদের নির্বাচিত সদস্য সাচ্চু প্রয়াত হন ২০১০ সালের ২২ নভেম্বর। আর বিটিসিএল ২০১৮ সালের নভেম্বরে তার বাসার ঠিকানায় ‘সম্মানিত এমপি-২৫৫’ লিখে বিল পাঠায়। কয়েক দিন আগে এই বিলের কথা জানতে পারেন তার পরিবার।

লুৎফুল হাই সাচ্চু রাজধানীর গুলশান-২ নম্বর সার্কেলের ৯০ নম্বর সড়কের ‘মুন্তেছেরা’ নামের একটি অ্যাপার্টমেন্টে বসবাস করতেন। পরিবারের সদস্যরা জানান, ২০০৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর সংসদ সচিবালয়ের সেবা বিভাগ থেকে তার ওই বাসায় বিটিসিএলের একটি টেলিফোন সংযোগ দেয়া হয়। যার নম্বর ৯৮৮৪০৮০। ২০১০ সালের নভেম্বরে তিনি মারা গেলে তার পরিবার ওই ফ্ল্যাটটি ছেড়ে দিয়ে অন্যত্র চলে যান।

সম্প্রতি তারা জানতে পারেন, ওই ফ্ল্যাটের ঠিকানায় ২০০৯ সালের এপ্রিল থেকে ২০১৮ সালের অক্টোবর মাস পর্যন্ত মোট ১৫ হাজার ২৮১ টাকার একটি বকেয়া বিল পাঠায় বিটিসিএল। বিল কপিতে ‘সম্মানিত সংসদ সদস্য-২৫৫, ব্রাহ্মণবাড়িয়া-৩’ লেখা। বকেয়া বিলে বেশির ভাগ মাসেই ৮০ ও ১৬০ টাকা বিল দেখানো হয়।

প্রয়াত সংসদ সদস্যের ছোট ভাই আল-মামুন মনোয়ারুল হাই জানান, ‘ওনার মৃত্যুর পর আমি নিজে গিয়ে মৃত্যুর সনদ সংসদ সচিবালয়ে জমা দিই। পাশাপাশি তার নামে বরাদ্দ করা বাসাটিও বুঝিয়ে দেয়া হয়। সে সময় তার পাওয়া ২১ দিনের ভাতাও আমাদের সংসদ সচিবালয় থেকে দিয়ে দেয়া হয়। বিটিসিএলের এই বকেয়া বিল পেয়ে আমরা অবাক।’

লুৎফুল হাই সাচ্চু সংসদ সদস্য হওয়ার পর সরকারিভাবে সংযোগটি দেয়া হয় জানিয়ে মনোয়ারুল হাই বলেন, ‘তিনি প্রয়াত হওয়ার এক বছর পর সংসদ সদস্যের পরিবার ওই বাসা ছেড়ে দেয়।’

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :