শ্যামনগরে বেড়িবাঁধ সংস্কারের দাবিতে মানববন্ধন

সাতক্ষীরা প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ২১:১২

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার আইলা বিধ্বস্ত দ্বীপ ইউনিয়ন পদ্মপুকুরে খোলপেটুয়া ও কপোতাক্ষ নদীর বেড়িবাঁধ সংস্কারের দাবিতে মানববন্ধন করেছেন এলাকার লোকজন।

সোমবার বেলা ১২টায় পদ্মপুকুর ইউনিয়নের কামালকাটি একতা যুব সংঘ ও উন্নয়ন সংগঠন বারসিক এই মানববন্ধনের আয়োজন করে। বিরূপ আবহাওয়ায় বৃষ্টির মধ্যেও মানববন্ধনে এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার নারী-পুরুষ অংশ নেন।

কামালকাটি একতা যুব সংঘের সভাপতি উত্তম কুমার মণ্ডলের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন সাবেক ইউপি সদস্য আশরাফ হোসেন, ঠাকু রানী মণ্ডল, মঞ্জু রানী মণ্ডল, তরুণ কুমার মণ্ডল, পলাশ কুমার মণ্ডল, সঞ্জিত কুমার মণ্ডল, শশাঙ্ক কুমার মণ্ডল, বিপ্লব কুমার মণ্ডল, জাকির হোসেন, পঙ্কজ কুমার মণ্ডল, ডা. বিশ্বজিৎ মণ্ডল প্রমুখ।

বক্তারা বলেন, উত্তর-পূর্বে কপোতাক্ষ ও দক্ষিণ-পশ্চিমে খোলপেটুয়া নদীবেষ্টিত দ্বীপ ইউনিয়ন পদ্মপুকুরের খুটিকাটা, পশ্চিম পাতাখালি, কামালকাটি ও বন্যতলায় বেড়িবাঁধে মারাত্মক ভাঙন দেখা দিয়েছে। দীর্ঘদিন সংস্কারের অভাবে এসব এলাকায় বেড়িবাঁধ জরাজীর্ণ হয়ে পড়েছে। এ ব্যাপারে পানি উন্নয়ন বোর্ডকে অবহিত করা হলেও তারা কোনো পদক্ষেপ নিচ্ছে না। এতে জনজীবন মারাত্মক হুমকির মুখে পড়েছে।

বক্তারা বলেন, আগামী বর্ষা মৌসুমের আগেই এসব ভাঙনকবলিত এলাকার বেড়িবাঁধ সংস্কার করা না হলে গোটা পদ্মপুকুর ইউনিয়ন তলিয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। এতে সরকারের কোটি কোটি টাকার উন্নয়ন কর্মকাণ্ড ম্লান হয়ে যাবে।

(ঢাকাটাইমস/২৫ফেব্রুয়ারি/প্রতিবেদক/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :