প্রথম মুসলিম হিসেবে দ্বিতীয়বার অস্কার জিতলেন আলি!

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ২১:১৮

২০১৭ সালে মুনলাইট ছবিতে একজন মাদক বিক্রেতার ভূমিকায় অভিনয় করে সেরা সহ-অভিনেতার অস্কার জিতেছিলেন তিনি। আর এবার গ্রিনবুক ছবিতে একজন কৃষ্ণাঙ্গ পিয়ানিস্টের চরিত্রে অভিনয় করে প্রথম মুসলিম হিসেবে দ্বিতীয়বারের মতো অস্কার জিতে নিলেন এই অভিনেতা।

শুধু তাই নয়, মাহেরশালা আলিই প্রথম কৃষ্ণাঙ্গ অভিনেতা যিনি কিনা একাধিকবার সেরা পার্শ্ব-অভিনেতার পুরষ্কারটি জিতে নিতে পারলেন। আশ্চর্যজনক ব্যাপারটি হচ্ছে, প্রথমবার আলি অস্কার জিতেছিলেন ‘মুনলাইট’ সিনেমার জন্য। যেটি সেবার অস্কারে ‘বেস্ট পিকচার’ ক্যাটাগরিতে পুরষ্কার জিতে নেয়। এবারো ঘটেছে একই কাহিনী! তাঁর অভিনীত ‘গ্রিণ বুক’ সিনেমাটি জিতেছে অস্কারের সবচেয়ে আকর্ষণীয় ক্যাটাগরি ‘সেরা ছবি’র পুরষ্কার।

তার তিনবছরের মধ্যে দ্বিতীয়বারের মতো অস্কার প্রাপ্তি নিয়ে হলিউডে এবং গণমাধ্যমে চলছে ব্যাপক আলোচনা। বিষয়টি নিয়ে সিনেমা বোদ্ধা এবং দর্শকদের মধ্যেও আছে বিভিন্ন রকমের প্রতিক্রিয়া। গ্রিণ বুক সিনেমার মূল কাহিনীটি গড়ে উঠেছে মূলত একটি সত্য ঘটনাকে কেন্দ্র করে। যেখানে দেখা যাবে একজন কৃষ্ণাঙ্গ ক্লাসিক্যাল পিয়ানিস্ট ড. শার্লি এবং তার শ্বেতাঙ্গ আমেরিকান গাড়িচালক টনি লিপের ভ্রমণযাত্রার কাহিনী।

(ঢাকাটাইমস/২৫ ফেব্রুয়ারি/মিনহাজ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :