পাবলিক পার্লামেন্ট বিতর্কে রানারআপ বিইউবিটি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:১০

ডিবেট ফর ডেমোক্রেসি আয়োজিত ইউসিবি পাবলিক পার্লামেন্ট বিতর্ক প্রতিযোগিতায় রানারআপ হয়েছে বাংলাদেশ ইউনির্ভাসিটি অব বিজনেস এন্ড টেকনোলজি (বিইউবিটি)।

রবিবার বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (এফডিসি) মিলানায়তনে অনুষ্ঠিত বির্তকের ফাইনাল রাউন্ড হয়। পরে পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে আব্দুল মোমেন এবং ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ রানারআপ দলের সদস্যদের হাতে ট্রফি ও প্রাইজমানির চেক তুলে দেন। এ সময় পররাষ্ট্রমন্ত্রী আঞ্চলিক শক্তির সহযোগিতা নিয়ে শান্তিপূর্ণভাবে রোহিঙ্গা সংকট সমাধানে সরকারের চলমান প্রচেষ্টার কথা জানান।

বিতর্ক প্রতিযোগিতায় সেরা বিতার্কিক হন বিইউবিটি’র সিএসই বিভাগের ৩৬তম ইনটেকের শিক্ষার্থী তানজিলা আহমেদ পিংকি। দলের অন্য সদস্যরা হলেন ইংরেজি বিভাগের ৩৯তম ইনটেকের শিক্ষার্থী শ্রীমতি কির্ত্তনীয়া, আইন বিভাগের ২৫ তম ইনটেকের শিক্ষার্থী সামিমা নাসরিন সান্তা, সিএসই বিভাগের ৩৫তম ইনটেকের শিক্ষার্থী শান্ত রায় পাপেল এবং হাফিজুর রহমান সুজন। অনুষ্ঠানে বিইউবিটি’র ফ্যাকাল্টি অব বিজনেসের ডিন প্রফেসর ড. সৈয়দ মাসুদ হুসেন এবং বিইউবিটি ডিবেটিং ক্লাবের মডারেটর ও ইংরেজি বিভাগের সহকারী প্রফেসর মো.সাব্বির আহম্মেদসহ বিইউবিটি’র শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। শিক্ষার্থীরা বিইউবিটি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর মো.আব ুসালেহের হাতে ট্রফি উৎসর্গ করেন।

গত অক্টোবরে শুরু হওয়া এ বিতর্ক প্রতিযোগিতায় ৩২টি বিশ্ববিদ্যালয় অংশ নেয়। বিতর্কে ২য় রানার আপ হয় ইস্টার্ন ইউনির্ভাসিটি। আর প্রথম হয় বাংলাদেশ ইউনিভার্সিটি দল।

ঢাকাটাইমস/২৫ফেব্রুয়ারি/ ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :