মাকে প্রতিবেশীর লাঞ্ছনায় মেয়ের আত্মহত্যা

গাইবান্ধা প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:২০ | প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:১৮

ছাগলে গাছ খাওয়াকে কেন্দ্র করে মাকে প্রতিবেশীর লাঞ্চনা সইতে না পেরে দশম শ্রেণির এক ছাত্রীর আত্মহত্যার অভিযোগ উঠেছে। তার নাম শ্রাবন্তী রানী যমুনা। এ ঘটনায় তিনজনের নামোল্লেখ করে থানায় মামলা হয়েছে।

গতকাল সোমবার গাইবান্ধা সদর উপজেলার লক্ষীপুরের ধনকুটি গ্রামে এ ঘটনা ঘটে। তবে আজ মঙ্গলবার তা জানাজানি হয়। শ্রাবন্তী স্থানীয় লক্ষীপুর স্কুল এন্ড কলেজের ১০ম শ্রেণীর ছাত্রী।

ওই ছাত্রীর মায়ের ভাষ্য, তাদের পালিত ছাগল পাশের বাড়ীর তপন সরকারের গাছ খাওয়াকে কেন্দ্র করে তপন ও তার ছেলে লিখন কুমার সরকার তাকে লাঞ্চিত ও অপদস্থ করে। এই অপমান সহ্য করতে না পেরে তার মেয়ে শ্রাবন্তী আত্মহত্যা করে।

লক্ষীপুর কিন্ডার গার্ডেনের পরিচারক আসরাফুর দৌলা রেজা জানান, শ্রাবন্তীর মা কিছুটা মানসিক ভারসাম্যহীন। তার বাবা মাছের ব্যবসা করে ও মা মানুষের বাড়ীতে কাজ করে মেয়ের লেখাপড়া চালাচ্ছিলো। ৮ বছরের একটি ভাই রয়েছে তার।

এলাকাবাসী জানায়, সোমবার বিকালে শ্রাবন্তীদের পালিত একটি ছাগল গাছের পাতা খেলে ছাগলটি বেধে রাখেন তপর সরকার। শ্রাবন্তীর মা দীপ্তি রানী ছাগলটি আনতে গেলে তপন ও তার ছেলে লিখন তাকে বেঁধে রেখে শ্রাবন্তীকে টেনেহেচড়ে তাদের বাড়ী নিয়ে যায়। মাকে বেঁধে রাখায় শ্রাবন্তী প্রতিবাদ করে। তখন তপন ও তার ছেলে মিলে তাকে কিলঘুষি মারতে থাকে। শ্রাবন্তী সেখান থেকে দৌড়ে এসে তার ঘরের ধরনার সাথে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খানা মো. শাহরিয়ার ঢাকাটাইমসকে বলেন, খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। শ্রাবন্তীর আত্মহত্যার ঘটনার সত্যতা পেয়েছি। লাশ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এ ঘটনায় মেয়ের মা দীপ্তি রানী বাদি হয়ে তিনজনের নামোল্লেখ করে নারী শিশু নির্যাতন ও আত্মহত্যায় প্ররোচনায় মামলা করেছেন বলে জানান ওসি।

এদিকে এ খবর ছড়িয়ে পড়লে স্থানীয়দের মাঝে শোকের ছায়া নেমে আসে। লক্ষিপুর স্কুল এন্ড কলেজের শিক্ষকরা ও শ্রাবন্তীর সহপাঠিরা আজ সকালে আসামীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করেছে।

ঢাকাটাইমস/২৬ফেব্রুয়ারি/প্রতিনিধি/ডিএম

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :