আইনজীবী শেখ সালাহউদ্দিন আহমেদ

নারীর অধিকার নিশ্চিতে আইনের জটিলতা দূর করার তাগিদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি ২০১৯, ২২:৩৩

নারীর অধিকার ও ন্যায়বিচার নিশ্চিত করার জন্য নারীর প্রতি সহিংসতা ও ধর্ষণের বিচারে আইনের জটিলতা নিরসন করার আহ্বান জানিয়েছেন নারী নির্যাতন প্রতিরোধ আন্দোলন ও সাউথ এশিয়ান ল ইয়ার্স ফোরামের প্রেসিডেন্ট এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী শেখ সালাহউদ্দিন আহমেদ।

রাজধানীর কানাডিয়ান ইউনিভার্সিটি মিলনায়তনে 'নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে মানবাধিকার শিক্ষার মাধ্যমে তরুণদের ক্ষমতায়ন' শীর্ষক দিনব্যাপী ওয়ার্কশপ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

নারী নির্যাতন প্রতিরোধ আন্দোলন, সাউথ এশিয়ান ল ইয়ার্স ফোরাম, ইয়ুথ ফর হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল, কমনওয়েলথ ইয়ুথ হিউম্যান রাইটস অ্যান্ড ডেমোক্রেসি নেটওয়ার্ক যৌথভাবে অনুষ্ঠানটি আয়োজন করে।

নারী ও শিশু নির্যাতনের অভিযোগ প্রমাণিত হলে আসামিদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদ- নিশ্চিত করার দাবি জানিয়ে শেখ সালাহউদ্দিন আহমেদ বলেন, যেখানেই নারী নির্যাতন, ধর্ষণ ও হত্যার ঘটনা ঘটবে সেখানেই ভিক্টিমের পক্ষে বিনামূল্যে আইনি সহায়তা দিতে বদ্ধপরিকর নারী নির্যাতন প্রতিরোধ আন্দোলন ও সাউথ এশিয়ান ল ইয়ার্স ফোরাম।

ধর্ষণের বিরুদ্ধে সারা দেশে সামাজিক আন্দোলন গড়ে তুলতে সবার প্রতি তাগিদ দেন সুপ্রিম কোর্টের এই আইনজীবী।

কানাডিয়ান ইউনিভার্সিটির প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. নজরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন মানবাধিকার কর্মী শাহরিন তিলোত্তমা, সংগঠনের সাধারণ সম্পাদক ও আইইউবির সহকারী অধ্যাপক লুৎফুন্নেসা, সংগঠনের সহ-সভাপতি অ্যাডভোকেট আবদুল্লাহ আল নোমান, যুগ্ম সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার অদ্রিকা এষনা পূর্বাশা, অ্যাডভোকেট মোহাম্মদ এনামুল হক এনাম, অ্যাডভোকেট নাহরিন পারভীন তানিয়া, অ্যাডভোকেট কাজী তামান্না ফেরদৌস, লূনা খান ও হোসনে আরা পারভীন জলি।

(ঢাকাটাইমস/২৬ফেব্রুয়ারি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

নারীমেলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা