৭ মার্চ ‘জয় বাংলা কনসার্ট’

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:৩৩

সামনে আসছে ৭ মার্চ। ১৯৭১ সালের এই দিনে তৎকালীন রেসকোর্স ময়দান এবং বর্তমানের সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধু শেখ মমিুজিবুর রহমান তাঁর ঐতিহাসিক ভাষণটি দিয়েছিলেন। ‘এবারে সংগ্রাম আমাদের মুক্তি সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।’

রক্ত গরম করা এই ভাষণ শুনেই জেগে উঠেছিলেন বাংলার লাখো জনতা। হাতে তুলে নিয়েছিলেন অস্ত্র, ঝাঁপিয়ে পড়েছিলেন পাকিস্তানি সেনবাহিনীর ওপর। লাখো শহিদের রক্ত ও হাজারো মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে ছিনিয়ে এনেছিলেন লাল সবুজের পতাকা।

৭ মার্চ দেয়া জাতির পিতার সেই ঐতিহাসিক ভাষণের গুরুত্ব ‍তরুণ প্রজন্মের কাছে তুলে ধরতে এ বছরও আয়োজন করা হয়েছে জয় বাংলা কনসার্টের। আসছে ৭ মার্চ রাজধানীর আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে কনসার্টটি।

এবারের কনসার্টে অংশ নেবে দেশের আটটি ব্যান্ড দল। তারা হলো- আর্টসেল, চিরকুট, নেমেসিস, লালন, ক্রিপটিক ফেইট, বে অব বেঙ্গল, শূন্য ও আরবোভাইরাস। এবারের অনুষ্ঠানটিরও আয়োজনে রয়েছে ইয়াং বাংলা। এটি তাদের পঞ্চম আয়োজন।

৭ মার্চ, বৃহস্পতিবার বিকাল তিনটা থেকে শুরু হবে এ বছরের জয় বাংলা কনসার্ট। চলবে রাত ১১টা পর্যন্ত। কনসার্টে অংশ নেয়া আটটি ব্যান্ড দল তাদের নিজস্ব গান ছাড়াও বরাবরের মতো স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গানও গাইবে।

তবে এই আয়োজন উপভোগ করতে হলে আগ্রহীদের আগে অনলাইনে নিবন্ধনের মাধ্যমে টিকিট সংগ্রহ করতে হবে। নিবন্ধনের জন্য জাতীয় পরিচয়পত্র বা পাসপোর্ট অথবা জন্মনিবন্ধন সনদ, মোবাইল নম্বর ও ই-মেইল ঠিকানা দিতে হবে। আগামী ১ মার্চ থেকে শুরু হবে এই প্রক্রিয়া।

ঢাকাটাইমস/২৭ ফেব্রুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :