রোমে অঙ্কুরের নবম প্রয়াস অনুষ্ঠিত

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৪২

একুশ আমার চেতনা এই শ্লোগানকে সামনে রেখেই প্রবাসে বেড়ে উঠা শিশু ও কিশোরদের প্রতিযোগিতামূলক আয়োজন অঙ্কুর রোম পর্ব অনুষ্ঠিত হয়েছে।

রাজধানী রোমের স্থানীয় একটি হলরুমে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার।

দিনব্যাপী এই আয়োজনে বর্ণ লেখা, চিত্রাঙ্কন, দেশ ও ভাষার কবিতা ও গান এই চারটি বিষয়ে ক ও খ বিভাগে শিশু কিশোরেরা অংশ নেয়।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত বলেন, ‘ প্রবাসে বেড়ে ওঠা এই প্রজন্ম যেন আমাদের দেশ ও ভাষার ইতিহাস সঠিকভাবে জানতে এবং ভালবাসতে পারে এই অঙ্কুর হলো তারই বিদ্যাপীঠ। তিনি অঙ্কুরকে আগামীতে দূতাবাস থেকে বিশেষ সহযোগিতা প্রদানের ও আশ্বাস দেন।

অঙ্কুরের প্রতিষ্ঠাতা ও অল ইউরোপ বাংলা প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ মনিরুজ্জামান মনির বলেন, ‘২০১১ সাল থেকে এই অঙ্কুরের পথ চলা। ইতালিয় ভাষা ও সংস্কৃতির আচ্ছাদনে যেন বাঙালি ভাষা ও সংস্কৃতি হারিয়ে না যায় এই শিশু কিশোরদের অন্তর থেকে এই ভাবনা থেকেই অঙ্কুরের জন্ম। অঙ্কুরের এই পথ চলায় যারা সব সময় পাশে ছিলেন তাদের ধন্যবাদ জানাই।

আয়োজনে উপস্থিত ছিলেন বাংলা প্রেসক্লাব ইতালির প্রধান উপদেষ্টা লুৎফর রহমান, ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল, বাংলাদেশ সমিতির সভাপতি আফতাব বেপারী, বাংলাদেশ সমিতির প্রথম নির্বাচিত সাবেক সভাপতি কে এম লোকমান হোসেন, বিএনপির সাধারণ সম্পাদক ঢালী নাসির উদ্দিন, বৃহত্তর ময়মনসিংহ বিভাগ সমিতির সভাপতি হাজী জসিম উদ্দিন, অঙ্কুরের প্রতিষ্ঠাতা সাংবাদিক মনিরুজ্জামান মনির, সাংবাদিক হাসান মাহমুদ, সুস্মিতা সুলতানা, ইফতেখার আলম কনক, মহিলা আওয়ামী লীগের সভাপতি ইয়াসমিন আক্তার রোজী, সাধারণ সম্পাদক নয়না আহমেদ, শামিম আক্তার পপি, উম্মেহানী চৌধুরী, মেহেনাজ তাবাস্সুম শেলী, রোম মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ মামুন, বৃহত্তর জালালাবাদ কল্যাণ সংঘের সভাপতি অলি উদ্দিন শামীমসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলা প্রেসক্লাব ইতালির ভারপ্রাপ্ত সভাপতি লাবন্য চৌধুরী, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন করার, প্রচার সম্পাদক মিনহাজ হোসাইন। প্রতিযোগিতা শেষে মেধা তালিকায় স্থান করে নেয়াসহ সকল প্রতিযোগীকে পুরস্কার দেয়া হয়।

সঙ্গীত শিল্পী মাহমুদুল হাসান সবুজ , দীপু আভি সাহা ও জি টিভির ইতালি প্রতিনিধি শাহীন খলিল কাউসার এসময় উপস্থিত ছিলেন।

নবম প্রয়াসের এই আয়োজনের সার্বিক সহযোগিতায় ছিল অল ইউরোপ বাংলা প্রেস ক্লাব ও বাংলা প্রেস ক্লাব ইতালি।

ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/ওআর

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :