নারায়ণগঞ্জে হত্যার দায়ে তিনজনের ফাঁসি

নারায়ণগঞ্জ প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৪৯ | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৫৭

নারায়ণগঞ্জে লিটন নামে একজনকে হত্যার দায়ে তিন আসামিকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দিয়েছে আদালত। বুধবার সকালে নারায়ণগঞ্জ অতিরিক্ত (জেলা ও দায়রা) জজ দ্বিতীয় আদালতের বিচারক শেখ রাজিয়া সুলতানা এই আদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন রফিক, হাবিব হাবলা ও শরিফ মিয়া। রায় ঘোষণার সময় রফিক ও হাবিব আদালতে উপস্থিত ছিলেন। অপর আসামি শরিফ পলাতক রয়েছেন।

ফাঁসির দণ্ড পাওয়া রফিকের স্ত্রী রুমা আক্তার বলেন, ‘আমার স্বামী সম্পূর্ণ নির্দোষ। তিনি বিনা অপরাধে দশ বছর ধরে কারাগারে আছেন। আমি এই রায় মানি না।’ তিনি আরও বলেন, ‘আমরা ন্যায়বিচারের আশায় উচ্চ আদালতে আপিল করবো। আশা করি আমার স্বামী ন্যায়বিচার পাবে। রায় ঘোষণার পরপরই আসামি হাবিব ও রফিককে কারাগারে পাঠানো হয়েছে। এ সময় তার আত্মীয় স্বজনরা আদালতে উপস্থিত ছিলেন।

রায়ের বিষয়ে রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পিপি কে এম ফজলুর রহমান বলেন, এ রায়ে আমরা খুশি। আদালত সকল দিক বিবেচনা করে একটি চূড়ান্ত রায় প্রকাশ করেছে।

২০১০ সালের ১ ডিসেম্বর সন্ধ্যা ছয়টার দিকে পূর্ব শত্রুতার জের ধরে রফিক, হাবিব ও শরিফ সদর থানার নিতাইগঞ্জ মন্দিরের সামনে থেকে লিটনকে ডেকে নেয়। পরে নিতাইগঞ্জ খাল ঘাটের পরিত্যক্ত একটি বিল্ডিংয়ের ছাদে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে।

লিটনের চিৎকারে এলাকাবাসী এগিয়ে গেলে ঘাতকরা পালিয়ে যায়। গুরুতর অবস্থায় লিটনকে ভিক্টোরিয়া হাসপাতাল হয়ে ঢাকা মেডিকেলে পাঠানো হয়। পরে ঢামেকে চিকিৎসাধীন অবস্থায় লিটন মারা যায়।

এ ঘটনায় তিনজনকে আসামি করে মামলা করেন নিহত লিটনের ভাই সিরাজ মিয়া। পরে গ্রেপ্তার হলে আসামি রফিক ও হাবলা ঘটনার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়। ১১ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ এই রায় দেন।

ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/ওআর/এমআর

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

শপথ নিলেন আপিল বিভাগের নতুন তিন বিচারপতি

আপিল বিভাগে নিয়োগ পেলেন তিন বিচারপতি

কক্সবাজারে কতজন রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট

সাউথ এশিয়ান ল' ইয়ার্স ফোরাম ন্যাশনাল ও ইন্টারন্যাশনাল চ্যাপ্টারের দায়িত্ব পুনর্বণ্টন

আদেশ প্রতিপালন না হওয়ায় চট্টগ্রামের ডিসি এসপিসহ চার জনকে হাইকোর্টে তলব

১১ মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগের শুনানি ২৯ জুলাই

২৮ দিন পর খুলল সুপ্রিম কোর্ট

ব্যবসায়ী নাসিরের মামলা: পরীমনিকে আদালতে হাজির হতে সমন জারি

বোট ক্লাব কাণ্ড: পরীমনির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন

সেই রাতে ৮৭ হাজার টাকার মদ খেয়েছিলেন পরীমনি, পার্সেল না দেওয়ায় তাণ্ডব

এই বিভাগের সব খবর

শিরোনাম :