ময়মনসিংহে মোর্শেদ হত্যার বিচার দাবিতে মহাসড়ক অবরোধ

ময়মনসিংহ প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:২৭

ময়মনসিংহের নান্দাইলে উপজেলার মোয়জ্জেমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোর্শেদ আলী হত্যার বিচার দাবিতে ময়মনসিংহ-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়ক অবরোধ করেছে স্থানীয়রা। এ হত্যাকাণ্ডের বিচার দাবিতে সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন তারা।

বুধবার বেলা ১১টা থেকে একটা পর্যন্ত ৩ ঘণ্টাব্যাপী রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন স্থানীয়রা।

বিক্ষোভকারীরা ব্যানার ফেস্টুন নিয়ে ও মাথায় কাফনের কাপড় বেঁধে সড়কের ওপর শুয়ে পড়েন। এসময় ময়মনসিংহ-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কে সবধরণের যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে।

রাস্তার দুই দিকে ব্যাপক যানজট সৃষ্টি হয়। পরে প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে বিক্ষোভকারীরা অবরোধ উঠিয়ে নেয়।

বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রেনু, মোয়েজ্জমপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু বকর সিদ্দিক, নিহতের স্ত্রী তাসলিমা আক্তার শিউলি ও নিহতের স্বজনরা বক্তব্য রাখেন। পরে নান্দাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম মিয়ার নেতৃত্বে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মানববন্ধন ও বিক্ষোভ শেষে এলাকাবাসীর পক্ষ থেকে প্রশাসনকে স্মারকলিপি দেয়া হয়।

গত ২ ফেব্রুয়ারি রাতে কানুরামপুর বাজার থেকে বাড়ি ফেরার পথে মোর্শেদ আলী খানকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় পরদিন নিহতের স্ত্রী বাদী হয়ে ২৯ জনকে আসামি করে নান্দাইল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এ মামলায় আসামিরা উচ্চ আদালত থেকে জামিনে রয়েছেন।

এদিকে বাদীর পরিবার অভিযোগ করেছেন, জামিনে আসা আসামিরা তাদেরকে নতুন করে হুমকি দিচ্ছে। আসামিরা বাদীর স্বজনদের বিরুদ্ধে মিথ্যা মামলা করারও অপচেষ্টা চালাচ্ছে বলে মানববন্ধনের বক্তারা জানান।

ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/ওআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :