বিনিয়োগ করতে উদ্যোক্তাদের উদ্বুদ্ধ করা হবে: লিটন

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:১৬

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, রাজশাহীতে উদ্যোক্তা তৈরি করতে জনমত গঠন করা হবে। ওয়ার্ডে ওয়ার্ডে সভার মাধ্যমে মানুষকে উদ্বুদ্ধ করা হবে।

বুধবার দুপুরে নগর ভবনে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক), রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এবং উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সদস্যদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, রাজশাহী কৃষিপ্রধান অঞ্চল। এ অঞ্চলে বিপুল আম, লিচু, টমেটো, আলু উৎপাদন হয়। এসব উৎপাদিত ফসল দেশের চাহিদা মিটিয়ে প্রক্রিয়ার মাধ্যমে বিদেশে রপ্তানি করা সম্ভব। তাই এসব ক্ষেত্রে বিনিয়োগ করতে রাজশাহীর উদ্যোক্তাদের উদ্বুদ্ধ করা হবে।

শিল্পায়নে বিনিয়োগ বাড়াতে ব্যবসায়ী ও উদ্যোক্তাদের আহ্বান জানিয়ে মেয়র বলেন, শিল্পায়ন ও গার্মেন্ট কারখানা তৈরির মাধ্যমে বিপুল সংখ্যক কর্মসংস্থান সৃষ্টি করা সম্ভব। আর উদ্যোক্তা তৈরি করতে রাজশাহীতে অনেক সরকারি-বেসরকারি কারিগরি প্রতিষ্ঠান আছে। এসব প্রতিষ্ঠান থেকে হাতেকলমে শিক্ষাগ্রহণ করা যাবে। এখন প্রকৃত উদ্যোক্তাদের আগ্রহী ও উৎসাহিত করতে হবে, তাদের রাজশাহীতে আনতে হবে। যাতে তারা এখানে বিনিয়োগ করে।

লিটন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কারিগরি শিক্ষার উপর বিশেষ গুরুত্ব দিয়েছেন। রাজশাহীর জন্য সরকার ইতোমধ্যে বিসিক-২, বিশেষ অর্থনৈতিক জোন এবং চামড়া শিল্পপার্ক স্থাপনের অনুমোদন দিয়েছে। এসব কাজ প্রক্রিয়াধীন। এসব শিল্প এলাকায় প্রকৃত উদ্যোক্তাদের প্লট বরাদ্দ দেওয়া হবে।

সিটি করপোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহানের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু, নিবার্হী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল, বাংলাদেশ রেশম শিল্প মালিক সমিতির সভাপতি মো. লিয়াকত আলী, বিসিকের রাজশাহী আঞ্চলিক কার্যালয়ের ব্যবস্থাপক তামান্না রহমান, রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মনিরুজ্জামান মনি, উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি রোজেটি নাজনীন প্রমুখ।

ঢাকা টাইমস/২৭ফেব্রুয়ারি/আরআর/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :