সংবর্ধিতদের মঞ্চে বসিয়ে দর্শকসারিতে ঝিনাইদহের ডিসি

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ২০:০৯

সচরাচর সংবর্ধনা অনুষ্ঠানে দেখা যায় প্রধান অতিথি ও অতিথিরা মঞ্চে বসেন, আর দর্শকসারির একপাশে স্থান হয় সংবর্ধিতদের। ঝিনাইদহে ভাষাসৈনিকদের সংবর্ধনা অনুষ্ঠানে দেখা গেলে এর ব্যতিক্রম। মঞ্চে অতিথিদের জন্য রাখা আসন সংবর্ধিতদের জন্য ছেড়ে দিয়ে অতিথিদের নিয়ে দর্শকসারিতে বসেন অনুষ্ঠানের প্রধান অতিথি ঝিনাইদহের জেলা প্রশাসক (ডিসি) সরোজ কুমার নাথ।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আজ বুধবার দুপুরে ঝিনাইদহ পিটিআইয়ের এই সংবর্ধনা অনুষ্ঠানে জেলা প্রশাসকের এমন সৌজন্যে মুগ্ধ দর্শক, অতিথি ও সংবর্ধিত ভাষাসৈনিকরা।

এর আগে অনুষ্ঠানস্থলে গিয়ে জেলা প্রশাসক ভাষাসৈনিকদের সঙ্গে কুশল বিনিময় করেন। এরপর প্রধান অতিথির চেয়ার ছেড়ে পাঁচজন ভাষাসৈনিককে মঞ্চে বসিয়ে অন্য অতিথিদের নিয়ে দর্শকসারিতে বসেন তিনি। এ ছাড়া অনুষ্ঠানের ব্যানারে নিজের নাম বাদ দেওয়ার আদেশ দেন তিনি।

অনুষ্ঠানের উদ্যোক্তা পিটিআইয়ের সুপারিনটেনডেন্ট আতিয়ার রহমান বলেন, ‘কোনো জেলা প্রশাসকের এমন মহানুভবতা আমি প্রথম দেখলাম।’

অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাম্মী ইসলাম, সহকারী পুলিশ সুপার (সদর) আল মামুন, ঝিনাইদহ প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক ও এসএটিভির জেলা প্রতিনিধি ফয়সাল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আলোচনা শেষে ভাষাসৈনিক অ্যাডভোকেট আমির হোসেন মালিতা, নন্দ দুলাল সাহা, আমজাদ হোসেন ধনী, নুরুল ইসলাম হায়দার, আখতারুল ইসলামকে সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়।

এর আগে শুরুতে প্রয়াত ভাষাসৈনিকদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

(ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :