১০০ বলে তামিমের সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:০৫

বলের হিসেবে টেস্টে বাংলাদেশের চতুর্থ দ্রুততম সেঞ্চুরি এল তামিম ইকবালের ব্যাট থেকে। বৃহস্পতিবার হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ১০০ বলে ক্যারিয়ারের নবম সেঞ্চুরি পূর্ণ করেন বাহাতি এই ওপেনার।

২০১০ সালে ওল্ড ট্রাফোর্ডে ইংল্যান্ডের বিপক্ষেও ১০০ বলে সেঞ্চুরি করেছিলেন তামিম। টেস্টে দেশের হয়ে দ্রুততম সেঞ্চুরির মালিক তিনি। ২০১০ সালে লর্ডসে ৯৪ বলে শতক পূর্ণ করেন ড্যাশিং ওপেনার। গত বছরের শুরুতে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি করেন (৯৬ বল) ‍মুমিনুল হক। তিন নম্বরেও মুমিনুল। ২০১৩/১৪ মৌসুমে চট্টগ্রামে নিউজিল্যান্ডের বিপক্ষে ৯৮ বলে সেঞ্চুরি করেন তিনি।

হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে টস হেরে ব্যাটিং করছে বাংলাদেশ। এ রিপোর্ট লেখা অবধি ৪৪ ওভারে ৫ উইকেটে ১৮৪ রান সংগ্রহ করেছে টাইগাররা। উইকেটে আছেন মাহমু্দউল্লাহ রিয়াদ (১৩*) ও লিটন দাস (০*)

শুরুটা ভালো ছিল বাংলাদেশের। তামিম-সাদমানের ওপেনিং জুটিতে আসে ৫৭ রান। ব্যক্তিগত ২৪ রানে সাদমান ইসলাম ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হলে ভাঙে এ জুটি।

মধ্যাহ্ন বিরতির একটু আগে নেইল ওয়াগনারের বলে আউট হয়ে ফিরে যান মুমিনুল হক (১২)। ফেরার আগে দ্বিতীয় উইকেটে তামিমের সঙ্গে ৬৪ রানের জুটি গড়েন মুমিনুল।

বিরতির পর ১৪৭ থেকে ১৪৯- এই ২ রানের ব্যবধানে মোহাম্মদ মিঠুন (৮) ও সৌম্য সরকারকে (১) হারায় বাংলাদেশ। তবে একপ্রান্ত আগলে খেলে যেতে থাকেন তামিম। তুলে নেন নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট সেঞ্চুরি। কিন্তু ব্যক্তিগত ১২৬ রানে আউট হয়ে যান তিনি। ১২৮ বলের ইনিংসটিতে ছিল ২১টি চার ও একটি ছক্কার মার।

(ঢাকাটাইমস/২৮ ফেব্রুয়ারি/ এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :