ঢাকায় নিরুত্তাপ ভোট

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ১১:২৬

শুরু থেকেই ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচনে কোনো উত্তাপ ছিল না। বৃহস্পতিবার ভোটের দিনেও নেই কোনো আমেজ। এছাড়া কয়েকদিনের বৈরী আবহাওয়ার কারণেও ভোটারদের উপস্থিতি তেমন একটা নেই বললেই চলে।

সকাল থেকে বেশ কয়েকটি ভোটকেন্দ্রে গিয়ে ভোটার উপস্থিতির এমন চিত্র দেখা গেছে।

উত্তরের ৩৭ নম্বর ওয়ার্ডের মহানগর কলেজ, সিরাজনগর উচ্চ বিদ্যালয়, মে ফ্লাওয়ার টিউটোরিয়াল, আনন্দ নগর স্কুলে দেখা গেছে ভোটারদের তেমন উপস্থিতি নেই। সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টি ও নির্বাচন নিয়ে খুব আগ্রহ না থাকায় এমন পরিস্থিতি বলে মনে করছেন ভোটারদের কেউ কেউ।

তবে কাউন্সিলর প্রার্থীদের কিছু সমর্থকদের কেন্দ্রের সামনে সকাল থেকে দেখা গেছে। তানভীর হাসান নামে একজন ভোটার বলেন, ‘মেয়র কে হবেন তার ফলাফল তো আগে থেকেই নিশ্চিত বলা যাচ্ছে। এখন শুধু ঘোষণা বাকি। তাই এমন অবস্থা। নির্বাচন হচ্ছে যে তা মনে হচ্ছে না।’

২২ নম্বর ওয়ার্ডের একরামুন্নেসা বালক উচ্চ বিদ্যালয়, একরামুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালয়, একরামুন্নেসা ডিগ্রি কলেজ কেন্দ্রেও একই পরিস্থিতি দেখা গেছে। তবে বহুতল ভবনে এসব কেন্দ্র হওয়ায় যেসব ভোটার উপস্থিত হয়েছেন তারা ভেতরে থাকায় বাইরে পুরোপুরি ফাঁকা দেখা গেছে অনেক কেন্দ্র।

তবে এসব কেন্দ্রের দায়িত্বশীল কর্মকর্তারা আশা করছেন, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি বাড়বে।

গুলশানের মানারাত ইন্টারন্যাশনাল স্কুলে সকাল ৯টা ৪৫ মিনিট পর্যন্ত সিটি নির্বাচনে একটি ভোট পড়েছে বলে জানানো হয়েছে। এমন চিত্র অনেক কেন্দ্রেই রয়েছে।

বেসরকারি টেলিভিশন চ্যানেল-২৪ এর রিপোর্টার মাকসুদুন্নবী গুলশান মডেল স্কুল এন্ড কলেজের ছবি পোস্ট করে ফেসবুকে লিখেছেন, ভোটার খুঁজছি।

অন্যদিকে বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম নিজের ওয়ালে একটি ভোটার শূন্য কেন্দ্রের ছবি পোস্ট করেছেন। সেখানে কয়েকটি টেলিভিশনের লাইভ সম্প্রচারের সরঞ্জাম দেখা গেছে। ক্যাপশনে তিনি লিখেছেন, ভোটারের অপেক্ষায় তারা।

সকালে নিজের ভোটদান শেষে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম বলেছেন, আরও একটি দল থাকলে অংশগ্রহণমূলক নির্বাচন হতো। যারা আসেনি তারা নির্বাচনে আসলে নির্বাচন আরও সুন্দর হতো।

সাংবাদিকদের তিনি বলেন, 'আজকে ছুটির দিন, বৃষ্টির দিন। একটা আমেজের দিন। ভোটের দিনও আজকে। আমি সবাইকে বলবো ভোট হচ্ছে আমাদের গণতান্ত্রিক অধিকার। আমি সবাইকে অনুরোধ করবো আপনারা সবাই আসেন গরম চা খেয়ে, গরম খিচুড়ি খেয়ে। আপনারা সবাই ভোট দিতে আসবেন।'

ঢাকা উত্তরের মত দক্ষিণেও একই চিত্র দেখা গেছে। দক্ষিণ সিটি কর্পোরেশনের ৬৫ নং ওয়ার্ডের দ্যা লিটল ফ্লাওয়ার স্কুল কেন্দ্রে দেখা গেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থায়।তবে ভোটারদের দেখা নেই।

বৃহস্পতিবার সকাল আটটা থেকে শুরু হওয়া এ নির্বাচনে ভোটগ্রহণ চলবে বিকাল চারটা পর্যন্ত।

উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে ভোটগ্রহণের পাশাপাশি উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ১৮টি করে মোট ৩৬টি ওয়ার্ডে (সম্প্রসারিত) কাউন্সিলর পদে ভোট হচ্ছে।

উত্তর সিটিতে যুক্ত হওয়া ১৮টি সাধারণ ওয়ার্ডে ১১৬ জন এবং সংরক্ষিত ছয়টি ওয়ার্ডে ৪৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। অন্যদিকে, ঢাকা দক্ষিণ সিটির ১৮টি সাধারণ ওয়ার্ডে ১২৫ জন ও সংরক্ষিত ছয়টি ওয়ার্ডে ২৪ জন প্রার্থী রয়েছেন।

(ঢাকাটাইমস/২৮ফেব্রুয়ারি/বিইউ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এমপি-মন্ত্রীর স্বজন কারা, সংজ্ঞা নিয়ে ধোঁয়াশায় আ.লীগ

মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের

স্থানীয় নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির আরও এক নেতা বহিষ্কার 

দেশ গরমে পুড়ছে, সরকার মিথ্যা উন্নয়নের বাঁশি বাজাচ্ছে: এবি পার্টি

বিএনপি নেতাকর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদ সালাম-মজনুর

নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল

মন্দিরে আগুন ও দুই শ্রমিক পিটিয়ে হত্যায় বিএনপির উদ্বেগ, তদন্ত কমিটি গঠন

প্রধানমন্ত্রীর ইচ্ছায় এদেশে আইনের প্রয়োগ হয়: রিজভী

দেশি-বিদেশি চক্র নির্বাচিত সরকারকে হটানোর চক্রান্ত করছে: ওবায়দুল কাদের

প্রতিমা পোড়ানোর মিথ্যা অভিযোগে হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তি দিতে হবে: ছাত্রশিবির সভাপতি

এই বিভাগের সব খবর

শিরোনাম :