বরগুনায় ঝড়ে লণ্ডভণ্ড দুই শতাধিক ঘরবাড়ি

বরগুনা প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:১৫ | প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৩২

উপকূলীয় জেলা বরগুনায় ঝড়ে দুই শতাধিক ঘরবাড়ি বিদ্ধস্ত হয়েছে। এর মধ্যে বরগুনার সাগর উপকূলীয় পাথরঘাটা উপজেলার বিভিন্ন এলাকায় অর্ধ শতাধিক ও বরগুনার সদর উপজেলার নলটোনা ও এর আশপাশ এলাকায় দেড় শতাধিক ঘরবাড়ি পুরোপুরি বিদ্ধস্ত হয়েছে। আংশিক ক্ষয়ক্ষতি হয়েছে তিন শতাধিক ঘরবাড়ি।

বৃহস্পতিবার ভোরে ঝড়ের তাণ্ডবে এসব ঘরবাড়ির ক্ষয়ক্ষতি হয়।

বরগুনা সদর উপজেলার নলটোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর বলেন, ঝড়ে ইউনিয়নের অন্তত দেড় শতাধিক বাড়ি পুরোপুরি বিদ্ধস্ত হয়েছে। আর আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে অন্তত শতাধিক ঘরবাড়ি।

বরগুনা জেলা প্রশাসক মো. কবীর মাহমুদ ও জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা স্বপন কুমার ব্রহ্ম ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করবেন বলে জানান তিনি।

অন্যদিকে পাথরঘাটা উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. হুমায়ুন কবীর বলেন, ঝড়ে এ উপজেলার বিভিন্ন স্থানে অর্ধ শতাধিক বাড়িঘর পুরোপুরি বিদ্ধস্ত ও দুই শতাধিক বাড়ি আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। তিনি বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা তৈরির পাশাপাশি তাদের মাঝে শুকনো খাবার বিতরণের প্রস্তুতি চলছে।

বরগুনার জেলা প্রশাসক মো. কবীর মাহমুদ বলেন, ঝড়ে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি শুরু করেছে বরগুনা জেলা প্রশাসন। ক্ষতিগ্রস্তদের সরকারি সহায়তা করা হবে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/২৮ফেব্রুয়ারি/প্রতিনিধি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :