বলোনিয়ায় একুশের গান

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৫৯

মহান শহীদ দিবস ও আন্তর্জা‌তিক মাতৃভাষা দিবস উপল‌ক্ষে ইতা‌লির বলোনিয়া‌তে প্রবা‌সে বে‌ড়ে ওঠা নতুন প্রজন্মের শিল্পী‌দের নি‌য়ে অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে বি‌শেষ সাংস্কৃ‌তিক অনুষ্ঠান একুশের গান।

বাঙালি জা‌তির গৌর‌বোজ্জ্বল ইতিহা‌সের ভাষা আন্দোলনকে কেন্দ্র ক‌রে যে সকল গান হ‌য়ে‌ছে ও দেশা‌ত্মবোধক গান নিয়ে সাজা‌নো হ‌য়েছে বি‌শেষ এই সাংস্কৃতিক অনুষ্ঠান।

ইতা‌লি তথা ইউরোপের জন‌প্রিয় সংগীত শিল্পী মান‌সিব এর তত্ত্বাবধা‌নে ও আয়োজনে অনু‌ষ্ঠিত ভিন্নধর্মী এই সাংস্কৃতিক অনুষ্ঠা‌নে সহ‌যোগী হি‌সে‌বে ছিলেন ‌খোকন মড়ল, পলাশ ধর, সালেহ আকরাম মে‌রিন, মহ‌সিন হা‌বিব, রাইদ, রা‌কিব হাসান, স‌ফিয়ান রহমান।

আয়োজকরা ম‌নে ক‌রেন, দে‌শের সা‌থে‌ প্রবা‌সের সাংস্কৃ‌তিক এক‌টি বন্ধ‌ন সৃ‌ষ্টি করতে এই অনুষ্ঠান। আমরা চাই ‘একুশের গান’ আয়োজন‌টির মাধ্য‌মে প্রবা‌সে বে‌ড়ে ওঠা নতুন প্রজন্মকে ভাষা আন্দোলন ও দেশ সম্পর্কে জান‌বে, তেম‌নি দেশীয় সংগীত ও বাংলা‌দে‌শের প্র‌তি আগ্রহ বাড়‌াবে।

কপল এর উপস্থাপনায় শিল্পীরা ভাষা আন্দোল‌নের কালজয়ী গান ‘আমার ভাইয়ের র‌ক্তে রাঙ্গা‌নো’ এবং ‘ওরা আমার মু‌খের কথা কাইরা নি‌তে চায়, আমি বাংলায় গান গাই, মোদের গরব মোদের আশা-আমরি বাংলা ভাষা’সহ দে‌শের গান প‌রি‌বেশন ক‌রেন।

এসময় ব‌লো‌নিয়ার সকল স্ত‌রের প্রবাসী বাংলা‌দেশিরা উপ‌স্থিত ছি‌লেন।

(ঢাকাটাইমস/২৮ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :