তিন ইউনিয়ন পরিষদে ভোট, দুটিতে নৌকার জয়

প্রকাশ | ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৩৩

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

ফরিদপুরে তিনটি ইউনিয়নের ইউপি নির্বাচন সম্পন্ন হয়েছে। এ নির্বাচনে দুটিতে আ.লীগ প্রার্থী নৌকা প্রতীক নিয়ে জয়লাভ করেছেন। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত একটি ইউনিয়নের চূড়ান্ত ফল পাওয়া যায়নি। সকাল ৮টা হতে এ তিনটি ইউপি নির্বাচনে ভোটগ্রহণ করা হয়। ভোটগ্রহণ শেষ হয় বিকাল চারটায়। এরপর প্রতি কেন্দ্রে ভোট গণনা করে ফলাফল ঘোষণা করা হয়।

নগরকান্দা উপজেলার তালাম ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আ.লীগের প্রার্থী দেলোয়ারা বেগম (নৌকা), ফরিদপুর সদরের চাঁনপুর ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আ.লীগের শামসুন্নাহার (নৌকা)।

সন্ধ্যা সোয়া ৭টায় এ খবর লেখা পর্যন্ত মধুখালীর নওপাড়া ইউনিয়নের নির্বাচনের চূড়ান্ত ফলাফল জানা সম্ভব হয়নি। এখানে আ.লীগ প্রার্থী হাবিবুর রহমানের সাথে স্বতন্ত্র প্রার্থী জাহিদুল হাসান (আনারস)-এর তীব্র প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে বলে জানা গেছে।

শুধুমাত্র তালমায় চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। অন্য দুটি ইউনিয়নে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদের সবগুলোতেই নির্বাচন হয়েছে।

ওই তিনটি ইউনিয়নের ২৭টি কেন্দ্রের ১৫৪টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হয়। তিনটি ইউনিয়নে মোট ভোটার ছিল ৪৮ হাজার ২৯৫।

তালমা ও চাঁদপুরে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ করা হয়েছে। উত্তেজনাকর পরিস্থিত থাকলেও বড় ধরনের কোন দুর্ঘটনা ওই দুটি ইউনিয়নে ঘটেনি।

তবে মধুখালীর নওপাড়া ইউনিয়নের তিনটি কেন্দ্রের বাইরে প্রতিপক্ষের সমর্থকদের মধ্যে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হলে পুলিশ উভয় পক্ষকে ছত্রভঙ্গ করে দেয়। এ কারণে দুপুর সাড়ে ১২টার দিকে নওপাড়া উচ্চ বিদ্যালয় ও নওপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র দুটি ভোটার শূন্য হয়ে পড়ে। পরে পরিস্থিতি স্বাভাবিক হয়। এর আগে ওই ইউনিয়নের সিতারামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে দুই প্রতিদ্বন্দ্বী সমর্থকদের মধ্যে হাঙ্গামা নিয়ন্ত্রণে আনে পুলিশ।

নওপাড়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা রাশেদুল ইসলাম বলেন, কেন্দ্রের বাইরে চিল্লাচিল্লি ও হৈচৈ হলেও পুলিশ বাঁশি ফু দিয়ে তাদের হঁটিয়ে দিয়েছে। এ ঘটনায় ভোট কেন্দ্রে কোন প্রভাব পড়েনি।

(ঢাকাটাইমস/২৮ফেব্রুয়ারি/এলএ)