অজ্ঞাত রোগে পাঁচজনের মৃত্যু: আতঙ্কিত না হওয়ার পরামর্শ

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ২১:২০

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলা ইউনিয়নের ভান্ডারদহ মরিচপাড়া গ্রামে অজ্ঞাত রোগে একই পরিবারের পাঁচজন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন আরো ছয়জন। অবশ্য নতুন করে কেউ আর আক্রান্ত হননি। রোগটি নিয়ন্ত্রণে এসেছে বলে জানায় জেলা স্বাস্থ্য বিভাগ।

বৃহস্পতিবার দুপুর ২টার দিকে জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম স্থানীয়দের আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন। এসময় মৃত আবু তাহেরের বাবা ফজর আলীর হাতে ২০ হাজার টাকার চেক তুলে দেন তিনি।

পরিদর্শন শেষে ঠাকুরগাঁও জেলা প্রশাসক বলেন, ঘটনাটি জানার সাথে সাথেই উপজেলা প্রশাসন এলাকায় মাইকিং করে ১ কিলোমিটার চলাচলে নিষেধাজ্ঞা, এলাকার দুটি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ, নিরাপদে চলাচলের জন্য দুই শতাধিক মাস্ক বিতরণ করা হয়েছে।

তিনি বলেন, মৃত্যুর আসল কারণ জানার জন্য ঢাকা মেডিকেলের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের পাঁচ সদস্যের একটি দল এবং রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের একটি দল এলাকায় এসেছেন। তারা নমুনা সংগ্রহ করে ঢাকায় ল্যাবে পাঠাবেন। ল্যাবে পরীক্ষা করে রিপোর্ট এলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

তিনি আরও বলেন, প্রশাসন যে কোন সমস্যায় সাধারণ মানুষের পাশে থাকবে। কোন ধরনের সমস্যা হলে দ্রুত প্রশাসনের লোকজনকে অবগত করার পরামর্শও দেন তিনি।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার মাসুদুর রহমান মাসুদ, স্থানীয় ধনতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সমর চ্যাটার্জি নুপুর সাথে ছিলেন।

গত ৯ ফেব্রুয়ারি অজ্ঞাত একটি রোগে ভান্ডারদহ মরিচপাড়া গ্রামের ফজর আলীর ছেলে আবু তাহের মৃত্যুবরণ করেন। এরপর ২১ ফেব্রুয়ারি আবু তাহেরের জামাতা হাবিবুর রহমান ও স্ত্রী হোসনে আরা মারা যায়। ২৪ ফেব্রুয়ারি আবু তাহেরের দুই ছেলে ইউসুফ আলী ও মেহেদী হাসান মৃত্যুবরণ করেন। ওই ঘটনায় তাদের আত্মীয় আরো ছয়জন অসুস্থ হয়ে রংপুর মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

(ঢাকাটাইমস/২৮ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :