নিকোলসকে ফিরিয়ে মিরাজের প্রথম শিকার

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ মার্চ ২০১৯, ১১:৫২ | প্রকাশিত : ০১ মার্চ ২০১৯, ১১:৩৫

হেনরি নিকোলসকে নিজের প্রথম শিকার বানালেন মেহেদী হাসান মিরাজ। অধিনায়ক কেন উইলিয়ামসের সঙ্গে ১০০ রানের জুটি গড়েন নিকোলস। তুলে নেন ক্যারিয়ারে নিজের নবম হাফ-সেঞ্চুরি। নিকোলসকে সরাসরি আউট করে চতুর্থ উইকেটের এই প্রতিরোধ ভাঙেন মেহেদী। ফেরার আগে ৭ বাউন্ডারিতে ৮১ বলে ৫৩ রান করেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

এই প্রতিবেদন লেখার সময় নিউজিল্যান্ডের সংগ্রহ ৪ উইকেটে ৪৫১ রান। ৯৩ রানে অপরাজিত আছেন কেন উইলিয়ামসন। তার সঙ্গে ১ রানে আছেন ওয়াগনার। ইতিমধ্যে ২১৭ রানের লিড নিয়েছে কিউইরা।

এরআগে ভয়ংকর হয়ে উঠা টম ল্যাথামকে ফেরান সৌম্য সরকার। চা বিরতির পর মোহাম্মদ মিথুনের হাতে ক্যাচ দিয়ে এই ওপেনারকে সাজঘরে পাঠান সৌম্য। ফেরার আগে ১৬১ রান করেন ল্যাথাম। ২৪৮ বলে তার ইনিংসটি সাজানো ছিল ৩ ছক্কা আর ১৭ বাউন্ডারি দিয়ে। টম ল্যাথামের আত্মবিশ্বাসী ব্যাটিংয়েই ৩০০ ঘর পার করে নিউজিল্যান্ড।

টম ল্যাথামের পর রস টেইলরকেও এলবিডব্লিউর ফাঁদে ফেলে সাজঘরে ফেরান সৌম্য। ফেরার আগে ১৯ বলে মাত্র ৪ রান করেন টেইলর।

দ্বিতীয় দিনে ওপেনার জিত রাভালকে ফিরিয়ে ২৫৪ রানের ওপেনিং জুটি ভাঙেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ফেরার আগে ২২০ বলে ১৯ বাউন্ডারি আর ১ ছক্কায় ১৩২ রানের ইনিংস খেলেন রাভাল।

দুই ওপেনারের দুর্দান্ত সেঞ্চুরি দিয়ে হ্যামিল্টনে সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিন শুরু করেছে নিউজিল্যান্ড। প্রথম দুই সেশনে দুই ওপেনারকে কোনো পরীক্ষায় ফেলতে পারেননি বাংলাদেশি বোলাররা। যার কারণে ম্যাচের নিয়ন্ত্রণটাও চলে যায় স্বাগতিকদের হাতে।

শুক্রবার দিনের লাঞ্চ বিরতির মধ্যেই সেঞ্চুরি তুলে নেন দুই ওপেনার। নিজের ১৭তম টেস্টে প্রথম সেঞ্চুরির দেখা পেয়েছেন রাভাল। আর ক্যারিয়ারের নবম সেঞ্চুরি তুলে নেন ল্যাথাম।

হ্যামিল্টনে গতকাল প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ২৩৪ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। জবাবে বিনা উইকেটে ৮৬ রান তুলে প্রথম দিন শেষ করেছে নিউজিল্যান্ড।

(ঢাকাটাইমস/১ মার্চ/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :