ব্রাহ্মণবাড়িয়ার কসবায় রেলমন্ত্রী

২০২০ সালের মধ্যে ডাবল রেললাইন সম্পন্ন হবে

প্রকাশ | ০১ মার্চ ২০১৯, ১৮:৩০

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস

প্রায় ৬ হাজার কোটি টাকা ব্যয়ে দেশের ডাবল রেললাইন স্থাপনের কাজ ২০২০ সালের অক্টোবরের মধ্যে সম্পন্ন হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। তিনি বলেছেন, দেশের প্রতিটি অঞ্চলের রেললাইনের মিটারগেজ ও ব্রডগেজের কাজ ইতোমধ্যেই অনেকাংশেই অগ্রগতি হয়েছে।

আজ শুক্রবার দুপুরে আখাউড়া-লাকসাম ডাবল রেললাইন প্রকল্পের কার্যক্রম পরিদর্শনকালে কসবা রেলস্টেশনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব তথ্য জানান রেলমন্ত্রী।

মন্ত্রী বলেন, স্বাধীনতার পূর্ববর্তী সময়ে ১৯৬৫ সালে প্রতিবেশী দেশ ভারতের সাথে দেশের যে আটটি পয়েন্ট দিয়ে রেলব্যবস্থা ছিল তা আবার চালু করা হবে। কসবা থেকে সরাসরি ট্রেনযোগে ভারতের যেকোনো জায়গায় যাতে যাওয়া যায় সে ব্যবস্থা সরকার করছে।

যে দেশ যত বেশী উন্নত সেদেশের রেলব্যবস্থাও তত উন্নত- এ কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘আমরা বর্তমানে উন্নত দেশের স্বপ্ন দেখছি। মাননীয় প্রধানমন্ত্রী আমাদের সেদিকে নিয়ে যাচ্ছেন। তাই রেলকে আমাদের সরকার আবার পুনরুজ্জীবিত করতে চায়।

উপজেলা নির্বাচনে বিএনপির অংশগ্রহণ না করার বিষয়ে রেলমন্ত্রী বলেন, বিএনপি এখন জনবিচ্ছিন্ন হয়ে গেছে। তারা শুধু ক্ষমতায় যেতে চায়, দেশের উন্নয়ন ও জনগণ নিয়ে ভাবে না।

এ সময় রেলমন্ত্রী কসবা-আখাউড়া এলাকার সংসদ সদস্য আইনমন্ত্রী আনিসুল হকের উন্নয়ন কর্মকাণ্ডের  ভূয়সী প্রশংসা করেন।

রেলমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে ছিলেন রেলওয়ে মহাপরিচালক মো. রফিকুল আলম ও রেল বিভাগের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা ।

কসবায় রেলমন্ত্রীকে স্বাগত জানান  ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক মো. হায়াত-উদ-দৌলা খান, কসবা উপজেলা চেয়ারম্যান অ্রাডভোকেট মো. আনিসুল হক ভূঁইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক এমজি হাক্কানী, কসবা পৌরমেয়র এমরান উদ্দিন জুয়েল প্রমুখ।

(ঢাকাটাইমস/১মার্চ/মোআ)