ডাকসুতে ২৫ পদে লড়বেন ২২৯ জন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ মার্চ ২০১৯, ২১:০৭ | প্রকাশিত : ০৩ মার্চ ২০১৯, ১৮:৪৬

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। এতে ২৫টি পদের বিপরীতে লড়বেন মোট ২২৯ জন প্রার্থী।

রবিবার বিকাল সাড়ে ৫টায় ওয়েবসাইটে (ducsu.du.ac.bd) চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়। এছাড়া হলের নোটিশ বোর্ডেও প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে।

তালিকা অনুযায়ী সহ-সভাপতি (ভিপি) পদে লড়বেন ২১ প্রার্থী, সাধারণ সম্পাদক (জিএস) পদে ১৪ এবং সহ-সাধারণ সম্পাদক (এজিএস) পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ১৩ জন প্রার্থী।

স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ১১ জন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ৯ জন, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক ৯ জন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ১১ জন, সাহিত্য সম্পাদক আটজন, সংস্কৃতি সম্পাদক ১২ জন, ক্রীড়া সম্পাদক ১১ জন, ছাত্র পরিবহন সম্পাদক ১০ জন, সমাজ সেবা সম্পাদক ১৪ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন। পাশাপাশি ১৩টি সদস্য পদের বিপরীতে লড়বেন ৮৬ জন প্রার্থী।

এদিকে, চূড়ান্ত তালিকা প্রকাশ করার পর সন্ধ্যা থেকেই প্রচার শুরু করেছেন প্রার্থীরা। যেটি চলবে ১০ মার্চ পর্যন্ত। আর ভোটগ্রহণ করা হবে ১১ মার্চ। প্রায় ২৮ বছর পর অনুষ্ঠিত হচ্ছে ডাকসু নির্বাচন।

এর আগে গত ২৬ ফেব্রুয়ারি প্রার্থীদের প্রাথমিক তালিকা প্রকাশ করা হয়। যেখানে কেন্দ্রীয় সংসদে বিভিন্ন পদে মনোনয়ন সংগ্রহ করা ২৩৮ জনের মধ্যে ২৩১ জন মনোনয়ন বৈধ হয়। বাদ পড়ে সাতটি নাম।

তবে, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ক্ষমতাবলে ডাকসুর সভাপতি) বরাবর আপিল করার পর সাতজনের মধ্যে পাঁচজন শিক্ষার্থী প্রার্থিতা ফিরে পেয়েছেন। চূড়ান্ত তালিকায় আপিল করাদের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে।

ছাত্রলীগ মনোনীত প্যানেল থেকে চূড়ান্ত তালিকায় ভিপি প্রার্থী হিসেবে রয়েছেন রেজওয়ানুল হক চৌধুরী শোভন, ছাত্রদলের প্যানেল থেকে মোস্তাফিজুর রহমান, বাম সমর্থিত প্যানেল থেকে লিটন নন্দী ও বাংলাদেশ সাধারণ শিক্ষার্থী অধিকার সংরক্ষণ পরিষদের প্যানেল থেকে নুরুল হক নুরসহ ২১ জন।

অন্যদিকে, জিএস পদে ছাত্রলীগের প্যানেল থেকে আছেন গোলাম রাব্বানী, ছাত্রদলের প্যানেল থেকে আনিসুর রহমান খন্দকার, বাম জোট থেকে উম্মে হাবিবা বেনজির, বাংলাদেশ সাধারণ শিক্ষার্থী অধিকার সংরক্ষণ পরিষদের প্যানেল থেকে রাশেদ খান ও স্বতন্ত্র প্রার্থী ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি এ আর এম আসিফুর রহমানসহ ১৪ জন।

(ঢাকাটাইমস/০৩মার্চ/এনএসএইচ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

ববির মেডিকেলে  চিকিৎসকের দায়িত্বে অবহেলা, ভোগান্তিতে শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি অফ স্কলার্সের বিবিএ ১৫তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে তিন ইউনিটে পরীক্ষার্থী ১২৩৪১ জন

জাবি অধ্যাপক তারেক চৌধুরীর গবেষণা জালিয়াতিতে তদন্ত কমিটি

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

ঢাবির সুইমিংপুলে শিক্ষার্থীর মৃত্যু: তদন্ত কমিটি গঠন

বুয়েটে রাজনীতি: হাইকোর্টের আদেশ পাওয়ার পর আইনি পদক্ষেপের ঘোষণা

মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেওয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

বিএসএমএমইউর উপ-উপাচার্য হলেন আতিকুর রহমান

এই বিভাগের সব খবর

শিরোনাম :