ইউসুফ হত্যা মামলায় কামাল ইউসুফের মেয়ে কারাগারে

প্রকাশ | ০৩ মার্চ ২০১৯, ১৯:৫০

ফরিদপুর প্রতিবেদক, ঢাকা টাইমস

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফের বড় মেয়ে বিএনপি নেত্রী চৌধুরী নায়াব ইউসুফকে আওয়ামী লীগ নেতা ইউসুফ বেপারী হত্যা মামলায় জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

গত বছরের ১১ ডিসেম্বর ফরিদপুর সদর উপজেলার নর্থচ্যানেল ইউনিয়নের গোলডাঙ্গিতে নির্বাচনী সহিংসতায় নিহত হন আওয়ামী লীগ নেতা ইউসুফ বেপারী। দু’পক্ষের কথা কাটাকাটির জেরে পিটিয়ে হত্যা করা হয় তাকে। এ ঘটনায় নিহতের ভাই সোহরাব বেপারী ৩৮ জনকে আসামি করে কোতোয়ালি থানায় হত্যা মামলাটি করেন। মামলার ৩৭ নম্বর আসামি নায়াব ইউসুফ গত ৪ ফেব্রুয়ারি হাইকোর্ট থেকে চার সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন লাভ করেন। 

রবিবার দুপুরে ফরিদপুরের জেলা ও দায়রা জজ মো. হেলাল উদ্দিনের আদালতে হাজির হয়ে স্থায়ী জামিনের আবেদন জানান নায়াব ইউসুফ। শুনানি শেষে আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

বিকাল পৌনে ৫টার দিকে চৌধুরী নায়াব ইউসুফকে জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।

চৌধুরী কামাল ইবনে ইউসুফ ছাড়াও ফরিদপুর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক রশিদুল ইসলাম, শহর বিএনপির সভাপতি রেজাউল ইসলাম, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মিরাজ, ফরিদপুর মহানগর যুবদলের সভাপতি বেনজির আহমেদ তাবরীজ, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক তানজিমুল হাসান কায়েসসহ বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা আদালতে উপস্থিত ছিলেন।

জেলা জজ আদালতের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট শহীদুল্লাহ জাহাঙ্গীর বলেন, ‘আমরা ২০ জন আইনজীবী নায়াব ইউসুফের পক্ষে জামিনের পক্ষে শুনানিতে অংশ নেই। আদালতকে জানাই, মামলার এজাহারে তার নাম যুক্ত করা হলেও তিনি ঘটনার সময় সেখানে ছিলেন না। নিহতের ইনজুরি রিপোর্টেও আঘাতের কোনো চিহ্ন নেই। তাই এটি আদৌ হত্যা মামলা কি না, সেটিই বিচার্য বিষয়। ‘

এপিপি অনিমেষ রায়, জাহিদ বেপারী, লক্ষণ সাহাসহ রাষ্ট্রপক্ষের আইনজীবীরা জামিনের বিরোধিতা করে বলেন, ‘এজাহার অনুসারে তিনি সরাসরি এই মামলায় সম্পৃক্ত না হলেও তার হুকুমেই এই ঘটনা ঘটে। উচিত ছিল, তাকে প্রধান আসামি করা।’

(ঢাকাটাইমস/০৩মার্চ/প্রতিবেদক/এআর)