স্কুলছাত্রীদের উত্ত্যক্ত করায় পাঁচ যুবকের কারাদণ্ড

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ মার্চ ২০১৯, ১৯:৫৫

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় বিদ্যালয়ের ছাত্রীদের উত্ত্যক্ত করার দায়ে পাঁচ যুবককে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

রবিবার দুপুর ১টায় উপজেলার কোদালিয়া এসআই শহরউল্লাহ উচ্চ বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

দণ্ডপ্রাপ্তরা হলেন- কিশোরগঞ্জ সদর উপজেলার স্বল্প মারিয়া গ্রামের মনিরুজ্জামান, তানভীর আহমেদ, দড়িবিন্নাটি গ্রামের সীমান্ত সরকার ও পাকুন্দিয়া উপজেলার আগরপাট্টা গ্রামের সজিব ও নাঈম।

সোমবার টিফিন পিরিয়ডে কয়েকজন ছাত্রী বিদ্যালয়ের সামনের বাজারে নাস্তা করতে বের হয়। কিছুদূর যাওয়ার পথে ওৎ পেতে থাকা পাঁচ যুবক ছাত্রীদের পথরোধ করে উত্ত্যক্ত করতে থাকে। একপর্যায়ে যুবকরা ছাত্রীদের শরীরে হাত দেয়ার চেষ্টা করে। এতে ছাত্রীরা প্রতিবাদ করলে যুবকেরা ক্ষিপ্ত হয়ে তাদের টানাহেঁচড়া করতে থাকে। ছাত্রীদের চিৎকারে পাশের জমিতে কর্মরত কৃষকরা দৌড়ে এসে যুবকদের হাত থেকে ছাত্রীদের রক্ষা করে। এসময় যুবকেরা কৃষকদের ওপরেও চড়াও হয়। পরে কৃষকরা যুবকদের গণধোলাই দিয়ে আটক করে রাখে।

বিষয়টি মুঠোফোনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)-কে জানালে তিনি পুলিশ নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন। ছাত্রীদের জিজ্ঞাসাবাদে যুবকেরা দোষী প্রমাণিত হয়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে মনিরুজ্জামান, সজিব ও নাঈমকে তিন মাস করে এবং তানভীর আহমেদ ও সীমান্ত সরকারকে ২৮ দিন করে বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন ভ্রাম্যমাণ আদালতের হাকিম ইউএনও মোহাম্মদ মোকলেছুর রহমান।

এ ব্যাপারে নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মোকলেছুর রহমান বলেন, ‘ছাত্রীদের জিজ্ঞাসাবাদে ওই পাঁচ যুবক দোষী প্রমাণিত হয়। তাই উত্ত্যক্ত করার দায়ে ওই পাঁচ যুবককে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।’

(ঢাকাটাইমস/৩মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :