বেলজিয়ামে রেস্টুরেন্ট ব্যবসায় বাংলাদেশের আখতার

ফারুক আহাম্মেদ মোল্লা, বেলজিয়াম
 | প্রকাশিত : ০৩ মার্চ ২০১৯, ২০:৩৮

প্রবাসীরা বিশ্বের বিভিন্ন দেশে অবদান রেখে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। একনিষ্ঠ সাধনা মানুষকে সাফল্যের কাতারে সামিলে সাহায্য করে এমনটিই করে দেখিয়েছেন বেলজিয়াম প্রবাসী কুমিল্লার দাউদকান্দীর আখতারুজ্জামান।

তিনি কঠোর পরিশ্রম করে বেলজিয়ামে প্রতিষ্ঠা করেন স্পাইসি হাউজ নামে একটি রেস্টুরেন্ট।

শুক্রবার রেস্টুরেন্টটি উদ্বোধন করেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত সাহাদাত হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন- বেলজিয়াম আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী রতন, যুগ্ম সম্পাদক দাউদ খান সোহেল, সহ-সভাপতি বাবু বিধান দেব, সুজা চৌধুরী, ড. ফারুক মির্জা, দপ্তর সম্পাদক রাইসুল ইসলাম রাসেল, তনু মিয়া, যুবলীগের সাধারণ সম্পাদক খালেদ মিনহাজ, ইকরাম সিকদার, জাহিদুল ইসলাম, শায়লা সারমিন কমিশনার, বিবিএফসির সভাপতি রত্না খান তমা, আশিক আলী। এছাড়া কমিউনিটির বিভিন্ন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা বলেন, ‘স্পাইসি হাউজ রেস্টুরেন্টের মাধ্যমে বেলজিয়ামে বাংলাদেশিদের ব্যবসায় নতুন দিগন্তের সূচনা হলো বলেও মন্তব্য করেন। দেশটিতে মূলধারার রেস্টুরেন্ট ব্যবসায়ীদের সঙ্গে পাল্লা দিয়ে আরও একধাপ এগিয়ে যাবে বাংলাদেশি কমিউনিটি।’

বাংলাদেশ ধীরে ধীরে বিশ্বের দরবারে এগি যাচ্ছে। এই রেস্টুরেন্ট উদ্বোধনের ফলে বাংলাদেশি কারি ব্যবসার প্রসার হবে বলে অভিমত ব্যক্ত করেন অতিথিরা। পরে রেস্টুরেন্টের সফলতা কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

(ঢাকাটাইমস/৩মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :