স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসি

প্রকাশ | ০৪ মার্চ ২০১৯, ১৬:২৮

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
ফাইল ছবি

চুয়াডাঙ্গায় তহমিনা খাতুন নামে এক গৃহবধূকে গলাকেটে হত্যার দায়ে স্বামী আকাশ ওরফে মিঠুকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত।

সোমবার দুপুরে চুয়াডাঙ্গার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক জিয়া হায়দার  (জেলা ও দায়রা জজ) এ রায় দেন।

মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আকাশ ওরফে মিঠু আলমডাঙ্গা উপজেলার তিওরবিলা গ্রামের কুঠিপাড়া গ্রামের মৃত রমজান আলীর ছেলে।

আদালত সূত্র জানায়, ‘২০১৬ সালের ১৪ জুলাই রাতে সদর উপজেলার মোহাম্মদজুম্মা গ্রামে স্ত্রী তহমিনা বেগমকে ধারালো গলাকেটে হত্যা করে স্বামী আকাশ। ঘটনার পরদিন নিহতের পিতা সবেদ আলী চুয়াডাঙ্গা সদর থানায় একজন আসামি আকাশ ওরফে মিঠুর নাম উল্লেখ করে একটি হত্যা মামলা করে। মামলায় তিনি উল্লেখ করেন যৌতুকের টাকা না পেয়ে আমার মেয়েকে গলাকেটে হত্যা করা হয়েছে।’

এ হত্যার পর দিন আলমডাঙ্গা উপজেলার তিওরবিলা গ্রাম থেকে আকাশ ওরফে মিঠুকে গ্রেপ্তার করে পুলিশ।

চুয়াডাঙ্গা সদর থানার উপ-পরিদর্শক মাসুদ পারভেজ এ মামলার তদন্ত শেষে অভিযুক্ত আকাশ ওরফে মিঠুর নামে একই বছরের ১০ অক্টোবর আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন।

আদালত এ মামলায় মোট ১৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আকাশকে দোষী সাব্যস্ত করে তাকে মৃত্যুদণ্ড এবং ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেয়।

নিহতের মা জাহানার বেগম জানান, বিয়ের পর থেকেই যৌতুকের দাবিতে তার মেয়ে তহমিনাকে নানাভাবে নির্যাতন চালিয়ে আসছিল আকাশ। যৌতুক না পেয়ে বিয়ের ছয় মাসের মাথায় তাকে জবাই করে হত্যা করে আকাশ। আদালতের রায়ে জাহানারা খাতুন ও তার পরিবার খুশি বলে জানান তিনি।

আদালতে রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট আব্দুল মালেক ও আসামি পক্ষে পরিচালনা করেন অ্যাডভোকেট সেলিম উদ্দীন খাঁন ও  অ্যাডভোকেট মানি খন্দকার।

(ঢাকাটাইমস/৪মার্চ/এলএ)