‘ভারত-পাকিস্তান যুদ্ধ বিনোদনমূলক’

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ মার্চ ২০১৯, ১৮:৩২ | প্রকাশিত : ০৪ মার্চ ২০১৯, ১৮:২৭
ছবিতে মার্কিন কৌতুক উপস্থাপক ট্রেভর নোয়া

গত ১৯ দিন ধরে উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে ভারত ও পাকিস্তানের মধ্যকার কাশ্মীর সীমান্তে। ১৪ ডিসেম্বর কাশ্মীরের পুলওয়ামা অঞ্চলে একটি আত্মঘাতি গাড়িবোমা হামলায় ৪৯ ভারতীয় জওয়ান নিহত হওয়ার পর থেকেই এই উত্তেজনা। হামলার দিনেই এর দায় স্বীকার করে পাকিস্তান ভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মহাম্মদ। যার জেরে পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটছে কাশ্মীর সীমান্তে।

বিশ্বের বিভিন্ন দেশ আগেই বলেছে, ভারত ও পাকিস্তানের মধ্যকার চলমান এই উত্তেজনা যদি যুদ্ধে রূপ নেয় তবে তার পরিনাম হবে অত্যন্ত ভয়াবহ। কারণ দুই দেশই পারমানবিক শক্তিধর। এবার জনপ্রিয় মার্কিন কৌতুক উপস্থাপক ট্রেভর নোয়া ব্যঙ্গ করে বলেছেন, ভারত-পাকিস্তান যুদ্ধ হলে সেটি হবে বিনোদনমূলক। সম্প্রতি ডেইলি শো নামে একটি টিভি প্রোগ্রামে এই মন্তব্য করেন ট্রেভর।

জনপ্রিয় এই কৌতুক উপস্থাপকের বলার ভাষাটা এই রকম, ‘ভারত ও পাকিস্তানের যুদ্ধ থেকে অনেক বিনোদন পাওয়া যাবে। যদি যুদ্ধ লাগে তবে সেটি হবে পৃথিবীর ইতিহাসে সবচেয়ে দীর্ঘস্থায়ী যুদ্ধ। বলিউডের সিনেমায় যেমন একের পর এক গান চলতে থাকে তেমনি এ যুদ্ধও চলতে থাকবে। যুদ্ধের দৃশ্যগুলো হবে বলিউডের সিনেমার দৃশ্যের মতোই।’

ট্রেভরের এমন মন্তব্যের কঠোর সমালোচনা করেছে ভারতীয়রা। এই মন্তব্য তাদের দেশপ্রেমের অনুভূতিতে আঘাত করেছে বলে টুইটারে প্রকাশ করেন। এর প্রেক্ষিতে পাল্টা টুইটে কৌতুকের ঢঙে ট্রেভর বলেন, ‘যুদ্ধ নিয়ে যত আলোচনা হয়েছে তার চেয়ে বেশি গুরুত্ব পেয়েছে আমার মন্তব্য! তবে কাউকে আঘাত করার জন্য আমি কথাটি বলিনি। কেউ যদি আঘাত পেয়ে থাকেন সেজন্য দুঃখিত।’

পুলওয়ামা হামলার জেরে ভারতে ইতিমধ্যে পাকিস্তানি শিল্পী ও কলাকুশলীদের নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এর বিপরীতে পাকিস্তানের তথ্য মন্ত্রণালয় তাদের দেশে একাধিক বলিউড ছবির মুক্তি আটকে দিয়েছে। গত দুই সপ্তাহের বেশি সময় ধরে কাশ্মীর সীমান্তে টুকটাক হামলাও চলছে পাল্টাপাল্টি। তবে বর্তমানে দুই দেশের উত্তেজনাকর পরিস্থিতি কিছুটা শান্ত। কোনো দেশই চায় না তারা যুদ্ধে জড়িয়ে পড়ুক।

ঢাকাটাইমস/৪মার্চ/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :