চাঁদপুরে সোয়া কোটি টাকার জাল-পলিথিন জব্দ

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ মার্চ ২০১৯, ১৯:১৫

চাঁদপুরের হাজীগঞ্জে বিপুল পরিমাণ নিষিদ্ধ কারেন্ট জাল ও পলিথিন জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় দু’জনকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছে করা হয়।

মঙ্গলবার দিনভর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল ইসলাম চৌধুরীর নেতৃত্বে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সামিউল ইসলাম ও উজ্জ্বল হাসান এ অভিযান পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল ইসলাম জানান, কোস্ট গার্ডের গোপন সংবাদের ভিত্তিতে হাজীগঞ্জ বাজারের কাপড়িয়া পট্টিতে নিষিদ্ধ কারেন্ট জালের বিরদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। অভিযানে প্রদীপ স্টোরের গোডাউন থেকে প্রায় ৬ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ১ কোটি ২০ লাখ টাকা। এরপর পৌর হকার্স মার্কেটে বিকাশের গোডাউন থেকে প্রায় ৩০০ কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করে। যার আনুমানিক মূল্য ৪৫ হাজার টাকা।

এ সময় প্রদীপ স্টোর থেকে শিমুল দেবনাথ ও বিকাশের পলিথিন দোকান থেকে হাবিবসহ দু’জনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে তারা দোষ স্বীকার করায়, আদালত শিমুল দেবনাথকে ১০ হাজার ও হাবিবকে ২৫ হাজার টাকা নগদ জরিমানা করে। পরে জব্দকৃত নিষিদ্ধ কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস এবং নিষিদ্ধ পলিথিন পরিবেশ অধিদপ্তরকে বুঝিয়ে দেয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা কোস্ট গার্ডের স্টেশন অফিসার আব্দুল মালেকও।

ঢাকাটাইমস/০৫মার্চ/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :