উপজেলা নির্বাচন যেন প্রশ্নবিদ্ধ না হয়: ইসি

প্রকাশ | ০৫ মার্চ ২০১৯, ২১:৩০

ব্যুরো প্রধান, রাজশাহী

উপজেলা পরিষদ নির্বাচন যেন প্রশ্নবিদ্ধ না হয় সে ব্যাপারে খেয়াল রাখতে ভোটগ্রহণ কর্মকর্তাদের তাগিদ দিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) রফিকুল ইসলাম। একই সঙ্গে তিনি সতর্ক করেছেন, এই নির্বাচনে কোনো রকম অনিয়ম হলে কাউকে ছাড় দেওয়া হবে না।

আজ মঙ্গলবার রাজশাহীর চারঘাটে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এ সতর্কবার্তা দেন তিনি। উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে কর্মশালাটি আয়োজিত হয়।

ইসি বলেন, ‘আইনের বাইরে কোনো কিছু বরদাস্ত করা হবে না। কোনো ধরনের চাপের মুখে কেউ নতি স্বীকার করবেন না। নির্বাচন যেন প্রশ্নবিদ্ধ না হয় সেদিকে খেয়াল রেখে নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে।’
অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে যাতে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকে সেদিকে আইন প্রয়োগকারী সংস্থাকে সজাগ দৃষ্টি রাখার তাগিদ দেন রফিকুল ইসলাম। বলেন, ‘যেখানেই আইনশৃঙ্খলা বিঘœ ঘটানোর চেষ্টা হবে সেখানেই তাৎক্ষণিক ব্যবস্থা নিতে হবে।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নাজমুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক এস এম আব্দুল কাদের, পুলিশ সুপার মো. শহিদুল্লাহ, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম, জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম প্রমুখ।

দিনব্যাপী কর্মশালায় ৫২ জন প্রিজাইডিং অফিসার, ৪০৮ জন সহকারী প্রিজাইডিং অফিসার, ৮১৬ জন পোলিং অফিসার, ৪০ জন অতিরিক্ত পোলিং অফিসার অংশ নেন।
(ঢাকাটাইমস/৫মার্চ/মোআ)