রোমাঞ্চকর লড়াইয়ে ভারতের ৫০০তম জয়

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ মার্চ ২০১৯, ২২:৫৭

দারুণ উত্তেজনার ম্যাচে শেষ ওভারে অস্ট্রেলিয়াকে হারাল ভারত। ২৫০ রানের ছোট পুঁজিতে পার্ট টাইম বোলারদের নিয়ে ৮ উইকেটে জয় তুলে নিয়েছে স্বাগতিকরা। এই জয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ২-০ তে এগিয়ে গেল বিরাট কোহলির দল। ব্যাট হাতে সেঞ্চুরি করে ম্যাচ সেরা হয়েছেন বিরাট কোহলি।

এটি ভারতের ওয়ানডে ক্রিকেটের ইতিহাসের ৫০০তম জয়। ৫০০তম জয়ের মাইলফলক ছুঁতে ৯৬৩টি ম্যাচ খেলেছে ভারতীয়রা।

নাগপুরের বিদর্ভ ক্রিকেট স্টেডিয়াম মাঠে টস হেরে ব্যাট করতে নামে ভারত। শুরুতে নেমে নির্ধারিত ওভারের আগেই ২৫০ রানে অলআউট হয় স্বাগতিকরা। ঘরের মাঠে প্রথম ওভারে শূন্য রানে ফিরেন রোহিত শর্মা। এরপর একে একে ব্যর্থতার পরিচয় দেন শেখর ধাওয়ান, রাইডুরা। প্রবল চাপের মুখে দলকে উদ্ধার করেন অধিনায়ক বিরাট কোহলি। বিজয় শঙ্করকে নিয়ে গড়েন তিনি ৭৯ রানের জুটি। ৪৬ রানে বিজয় ফিরলে বাকি ব্যাটসম্যানদের নিয়ে লড়াইয়ের পুঁজি দাঁড় করান অধিনায়ক। তুলে নেন ক্যারিয়ারের ৪০তম ওয়ানডে সেঞ্চুরি। তার সেঞ্চুরির ওপর ভর করেই অস্ট্রেলিয়াকে ২৫১ রানের টার্গেট দেয় ভারত।

অস্ট্রেলিয়ার হয়ে প্যাট কামিন্স নেন ৪ উইকেট। ৯ ওভারে ২টি মেডেনে রান দেন মাত্র ২৯টি। ২ উইকেট নেন অ্যাডাম জাম্পা। ১ উইকেট করে নেন নাথান কাউল্টার নেইল, গ্লেন ম্যাক্সওয়েল এবং নাথান লিওন।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা দারুণ করেন অজি দুই ওপেনার ফিঞ্চ এবং উসমান খাঁজা। দুজন মিলে গড়েন ৮৩ রানের জুটি। কিন্তু তবুও জয়ের লক্ষ্যে পৌঁছাতে পারেনি অতিথিরা। কুলদীপ যাদব আর বিজয় শঙ্করদের দুর্দান্ত বলে ৪৯.৩ ওভারে ২৪২ রানেই থেমে যায় অস্ট্রেলিয়া।

ভারতের হয়ে তিনটি উইকেট সংগ্রহ করেন কুলদীপ যাদব। সমান দুটি করে নেন বিজয় এবং বুমরা।

(ঢাকাটাইমস/৫মার্চ/এইচএ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :