বলবার্নির সেঞ্চুরিতে আয়ারল্যান্ডের জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ মার্চ ২০১৯, ০৯:৫৫

আফগানিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে অ্যান্ডি বলবার্নির সেঞ্চুরিতে ৪ উইকেটে জয় পেয়েছে আয়ারল্যান্ড। এর ফলে সিরিজে ১-১ সমতা বিরাজ করছে। কারণ, দ্বিতীয় ম্যাচটি পরিত্যক্ত হয়েছিল। চতুর্থ ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ৮ মার্চ।

মঙ্গলবার ভারতের দেহরাদুনে অনুষ্ঠিত ম্যাচে আফগানিস্তানের দেয়া ২৫৭ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ৪৯ ওভারে ৬ উইকেট হারিয়ে জয় তুলে নেয় আয়ারল্যান্ড। দলের পক্ষে সেঞ্চুরি করেন অ্যান্ডি বলবার্নি। ১৪৫ রান করে অপরাজিত থাকেন তিনি। ওয়ানডেতে এটি তার তৃতীয় সেঞ্চুরি।

এছাড়া হাফ সেঞ্চুরি করেন জর্জ ডকরেল। ওয়ানডেতে এটি তার দ্বিতীয় হাফ সেঞ্চুরি। আফগানিস্তানের বোলারদের মধ্যে মুজিব উর রহমান ১টি, দৌলৎ জাদরান ২টি, সামিউল্লাহ শেনওয়ারি ১টি, মোহাম্মদ নবী ১টি ও রশীদ খান ১টি করে উইকেট শিকার করেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৫৬ রান সংগ্রহ করে আফগানিস্তান। দলের পক্ষে সেঞ্চুরি করেন নাজিবউল্লাহ জাদরান। ১০৪ রান করে অপরাজিত থাকেন তিনি। ওয়ানডেতে এটি তার প্রথম সেঞ্চুরি। ৭৫ রান করেন অধিনায়ক আসঘার আফগান। ওয়ানডেতে এটি তার নবম অর্ধশত।

আয়ারল্যান্ডের পক্ষে টিম মুরতাঘ ২টি, অ্যান্ডি ম্যাকব্রাইন ১টি, ক্যামেরন-ডো ১টি, জর্জ ডকরেল ১টি ও বয়েড র‌্যানকিন ২টি করে উইকেট শিকার করেন। ম্যাচ সেরা হন আয়ারল্যান্ডের সেঞ্চুরিয়ান ব্যাটসম্যান অ্যান্ডি বলবার্নি।

সংক্ষিপ্ত স্কোর

ফল: ৪ উইকেটে জয়ী আয়ারল্যান্ড।

আফগানিস্তান ইনিংস: ২৫৬/৮ (৫০ ওভার)

(হযরতউল্লাহ জাজাই ৩৪, আসঘার আফগান ৭৫, নাজিবউল্লাহ জাদরান ১০৪*; টিম মুরতাঘ ৩/৬০, অ্যান্ডি ম্যাকব্রাইন ১/৩৭, ক্যামেরন-ডো ১/৩৭, জর্জ ডকরেল ১/১৭, বয়েড র‌্যানকিন ২/৫৬)।

আয়ারল্যান্ড ইনিংস: ২৬০/৬ (৪৯ ওভার)

(অ্যান্ডি বলবার্নি ১৪৫*, কেভিন ও’ব্রাইন ২১, জর্জ ডকরেল ৫৪*; মুজিব উর রহমান ১/৫৫, দৌলৎ জাদরান ২/৫২, সামিউল্লাহ শেনওয়ারি ১/৬০, মোহাম্মদ নবী ১/৪৫, রশীদ খান ১/৪৪)।

প্লেয়ার অব দ্য ম্যাচ: অ্যান্ডি বলবার্নি (আয়ারল্যান্ড)।

(ঢাকাটাইমস/৬ মার্চ/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :