‘আলোকিত নারী’ সম্মাননা পাচ্ছেন ‘আম্মাজান’

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ০৬ মার্চ ২০১৯, ১৫:৪৩

সত্তর দশকের জনপ্রিয় চিত্রনায়িকা শবনম। নায়িকা হিসেবে তিনি যতটা না পরিচিতি পেয়েছিলেন, তার চেয়ে বেশি পরিচিতি ও জনপ্রিয়তা পেয়েছিলেন ‘আম্মাজান’ ছবিতে অভিনয় করে। কাজী হায়াতের সুপারহিট ও ব্যবসাসফল সে ছবিতে শবনমকে প্রয়াত অ্যাকশন হিরো নায়ক মান্নার মায়ের চরিত্রে দেখা গিয়েছিল।

সেই ‘আম্মাজান’ খ্যাত অভিনেত্রী শবনম পাচ্ছেন ‘আলোকিত নারী ২০১৯’ সম্মাননা। ৮ মার্চ আন্তজার্তিক নারী দিবসের দিনে রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে একটা সম্মাননা অনুষ্ঠানে শবনমের হাতে এই পুরস্কার তুলে দেয়া হবে। অনুষ্ঠানটির আয়োজনে রয়েছে বেসরকারি টিভি চ্যানেল আরটিভি।

দীর্ঘ পঞ্চাশ বছরের বেশি সময় ধরে চলচ্চিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী শবনম। কাজেই বাংলাদেশের সংস্কৃতির বিকাশে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ তাকে এ ‘আলোকিত নারী’ সম্মাননা দেয়া হচ্ছে বলে আয়োজক কর্তৃপক্ষ জানায়।

সম্মাননা প্রাপ্তির খবরে উচ্ছ্বসিত এক সময়ের সুপারহিট এই নায়িকা। এ জন্য তিনি আরটিভি পরিবারকে বিশেষ ধন্যবাদ জানান। পাশাপাশি বলেন, ‘এই সম্মাননা আমার চলার পথকে আরও বেশি অনুপ্রাণিত করবে। একজন নারী হিসেবে এ স্বীকৃতি আমাকে আরও বেশি আলোকিত করবে।’

বাংলাদেশি চলচ্চিত্রের মাধ্যমে শবনমের অভিনয় যাত্রা শুরু হলেও দীর্ঘদিন তিনি পাকিস্তানি চলচ্চিত্রেও অভিনয় করেছেন। যার কারণে ১১ বার সেখানকার সর্বোচ্চ স্বীকৃতি নিগার অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন। কাজী হায়াৎ পরিচালিত ‘আম্মাজান’ তার অভিনীত সর্বশেষ চলচ্চিত্র।

ঢাকাটাইমস/৬মার্চ/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :