কামাল ইউসুফের কন্যা কারামুক্ত

প্রকাশ | ০৬ মার্চ ২০১৯, ২০:২৬

ফরিদপুর প্রতিবেদক, ঢাকাটাইমস

ফরিদপুরে নির্বাচনী সহিংসতায় আওয়ামী লীগ কর্মী হত্যা মামলায় তিন দিন কারাভোগের পর মুক্তি পেয়েছেন বিএনপি নেত্রী চৌধুরী নায়াব ইউসুফ। তিনি বিএনপির ভাইস চেয়ারম্যান এবং সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফের জেষ্ঠ্য কন্যা।

বুধবার বিকালে ফরিদপুর জেলা কারাগার থেকে তিনি মুক্তি লাভ করেন। এসময় চৌধুরী কামাল ইবনে ইউসুফ ও তার স্ত্রী মিসেস শায়লা ইউসুফসহ বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তাকে ফুলের মালা দিয়ে বরণ করে নেন।

এর আগে দুপুর আড়াইটার দিকে ফরিদপুরের জেলা ও দায়রা জজ হেলাল উদ্দিন গোলডাঙ্গির ইউসুফ হত্যা মামলায় ১০ হাজার টাকা মুচলেকায় চৌধুরী নায়াব ইউসুফের জামিন মঞ্জুর করেন।

আদালতে চৌধুরী নায়াব ইউসুফের আইনজীবী শহিদুল্লাহ জাহাঙ্গির জামিন প্রার্থনা করে বলেন, মামলার এজাহারের বর্ণনায় আসামি নায়াব ইউসুফ ঘটনাস্থলে ছিলেন না। তিনি একজন নারী এবং ফরিদপুরের সম্ভান্ত পরিবারের সন্তান।

এসময় সরকার পক্ষের আইনজীবী লক্ষণ সাহা জানান যে, মামলার বাদী এই আসামির জামিনে আপত্তি নেই বলে জনিয়েছেন।

এসময় আদালত মামলার বাদী সোহরাব বেপারীকে তলব করলে তিনি আদালতে স্বশরীরে উপস্থিত হয়ে জানান যে, এই মামলার আসামি চৌধুরী নায়াব ইউসুফকে জামিন দিলে তার কোনো আপত্তি নেই। এরপর আদালত বাদীর অনাপত্তির বিষয়টি উল্লেখ করে তাকে ১০ হাজার টাকা মুচলেকায় স্থায়ী জামিন মঞ্জুর করেন।

প্রসঙ্গত, বিগত জাতীয় সংসদ নির্বাচনের আগে ১১ ডিসেম্বর সন্ধ্যায় ফরিদপুর সদর উপজেলার নর্থচ্যানেল ইউনিয়নের গোলডাঙ্গিতে একটি চায়ের দোকানে বচসার জের ধরে সংঘর্ষে আহত হন ইউসুফ বেপারী নামের আওয়ামী লীগের এক নেতা। পরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে তিনি মারা যান। এ ঘটনায় নিহতের ভাই সোহরাব বেপারী বাদী হয়ে ৩৮ জনকে আসামি করে কোতয়ালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

(ঢাকাটাইমস/০৬মার্চ/জেবি)