ঢাকা বারের দ্বিতীয় দিনের ভোট চলছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ মার্চ ২০১৯, ০৯:৫২
ফাইল ছবি

ঢাকা আইনজীবী সমিতির (বার) ২০১৯-২০ কার্যনির্বাহী পরিষদ নির্বাচনের দ্বিতীয় দিনের ভোটগ্রহণ শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল নয়টায় ভোটগ্রহণ শুরু হয়। মাঝে এক ঘণ্টা বিরতির পর আবারও ভোটগ্রহণ শুরু হবে। চলবে বিকাল পাঁচটা পর্যন্ত। গণনা শেষে ফলাফল ঘোষণা করা হবে।

এর আগে ৫ মার্চ ভোটগ্রহণের বিষয় নির্বাচন কমিশনের সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে দ্বিতীয় দিনের ভোটগ্রহণের বিষয়ে সিদ্ধান্ত হয়।

এবারের নির্বাচনে বিএনপি ও জামায়াত সমর্থিত নীল প্যানেল এবং আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের মোট ২৭টি পদে দুইজন করে ৫৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ২৪ হাজার ৬৮৪ জন সদস্যের মধ্যে ১৭ হাজার ৮৯৭ জন ভোটাধিকার প্রয়োগ করবেন।

২০১৬-১৭ মেয়াদের কার্যকরী কমিটি নির্বাচনে ২৭টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২১টি পদেই জয়ী হন আওয়ামী সমর্থীত আইনজীবীরা। অপরদিকে বিএনপি সমর্থীত নীল প্যানেল পেয়েছিলেন ৬টি পদ।

গত ২৭ ফেব্রুয়ারি ঢাকা বারের প্রথদিনের ভোটগ্রহণ হয়। ওইদিন ১৭ হাজার ৮৯৭ জন আইনজীবী ভোটারের মধ্যে প্রথম দিন ৪ হাজার ৬৪২ জন ভোটাধিকার প্রয়োগ করেন। পরবর্তীতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপ-নির্বাচন এবং উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নতুন ৩৬টি ওয়ার্ডে কাউন্সিলর ও নারী কাউন্সিলর পদে নির্বাচনের কারণে সাধারণ ছুটি ঘোষণা করায় ২৮ ফেব্রুয়ারির ভোটগ্রহণ স্থগিত করা হয়। গত মঙ্গলবার দ্বিতীয় দিনের নির্বাচনের জন্য আজকের দিন নির্ধারণ করা হয়।

নির্বাচন কমিশনার মোখলেছুর রহমান বাদল জানিয়েছিলেন, বৈরী আবহাওয়া ও ঢাকা সিটি নির্বাচন উপলক্ষে সাধারণ ছুটি থাকায় ২৮ ফেব্রুয়ারি ঢাকা আইনজীবী সমিতির দ্বিতীয় দিনের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছিল।

(ঢাকাটাইমস/৭মার্চ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

সাবেক সচিব প্রশান্ত কুমারকে কারাগারে পাঠালেন আদালত

৩১ মার্চ পর্যন্ত ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি এম ইনায়েতুর রহিম

বিচারপতির আসনে ছাদ বেয়ে পানি, বিচারকাজ বন্ধ ১৮ মিনিট

আগাম জামিন পেলেন অ্যাডভোকেট যুথিসহ চার আইনজীবী

জামিন নিতে এসে রায় শুনে পালিয়ে গেলেন হলমার্ক কেলেঙ্কারির আসামি

তিন মাসের মধ্যে সালাম মুর্শেদীকে গুলশানের বাড়ি ছাড়ার নির্দেশ

হলমার্ক কেলেঙ্কারি: তানভীর ও তার স্ত্রীসহ নয়জনের যাবজ্জীবন

সুপ্রিম কোর্ট বারে মারামারি: নাহিদ সুলতানা যুথীর জামিন শুনতে নতুন বেঞ্চ নির্ধারণ

পি কে হালদারের ১৩ সহযোগীর সাজা বাড়ানোর আবেদন দুদকের

ড. ইউনূসের সাজা ও দণ্ড স্থগিতের আদেশ হাইকোর্টে বাতিল

এই বিভাগের সব খবর

শিরোনাম :