‘যে কোনো ষড়যন্ত্র গুঁড়িয়ে দেওয়ার সক্ষমতা পুলিশের রয়েছে’

চাঁদপুর প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ মার্চ ২০১৯, ২১:০৭

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটওয়ারী বলেছেন, এদেশকে নিয়ে ষড়যন্ত্র করার সাহস কেউ দেখাবে না। এ ধরনের চিন্তা ভাবনা যদি কেউ করে, তাহলে তা গুঁড়িয়ে দেওয়ার সক্ষমতা পুলিশের রয়েছে। দেশের ভেতর যে কোনো ষড়যন্ত্র রুখে দেওয়ার জন্য পুলিশ সক্ষম।

বৃহস্পতিবার বিকালে চাঁদপুর পুলিশ লাইন্সে পুলিশ সমাবেশ, ক্রীড়া প্রতিযোগিতা ও ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে জেলা পুলিশ লাইন্সে ‘চেতনায় মুক্তিযুদ্ধ’ নামক মুক্তিযুদ্ধের স্মৃতি ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আইজিপি। পরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

জাবেদ পাটওয়ারী আরো বলেন, আইন-শৃঙ্খলা সমুন্নুত রাখতে আমরা অতীতেও অনেক অপতৎপরতা রুখে দিয়েছি। আমরা জঙ্গিবাদ, সন্ত্রাস এবং মাদকের বিরুদ্ধে যেভাবে তৎপরতা চালাচ্ছি, ভবিষ্যতে কেউ এমন কাজ করার সাহসও পাবে না।

তিনি বলেন, আপনারা দেখেছেন, ২০১৩-১৪ সালে একটি গোষ্ঠী দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করেছে আগুন সন্ত্রাসের মাধ্যমে। সেই সময় আমরা অনেক পুলিশ সদস্যকে হারিয়েছি। ঠিক সেই সময়ও আমরা অপতৎপরতা রুখে দিয়েছি।

‘নির্বাচনকালীন সময়ে আমরা নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক কাজ করেছি। তবে আইন-শৃঙ্খলা রক্ষার ক্ষেত্রে আমরা সবসময় পেশাগত দায়িত্ব পালন করবো। এমনকি আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনেও আইন-শৃঙ্খলা বিঘœকারী শক্তির বিরুদ্ধে যথাযখ ব্যবস্থা নিতে ইতোমধ্যে পুলিশের সর্বস্তরে নির্দেশনা দেয়া হয়েছে বলে তিনি জানান।

এ সময় ডিআইজি খন্দকার গোলাম ফারুক, চাঁদপুরের পুলিশ সুপার জিহাদুল কবির, চট্টগ্রাম জোন পিআইবির পুলিশ সুপার ইকবাল হোসেন ও চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমানসহ জেলা পুলিশ বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/০৭মার্চ/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :