উপজেলা ভোটে অরাজকতা বরদাশত করা হবে না: আইজিপি

কুমিল্লা প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ মার্চ ২০১৯, ১৯:০৯

উপজেলা নির্বাচনকে ঘিরে কোনো ধরণের অপরাধ অরাজকতা কোথাও বরদাশত করা হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বাংলাদেশ পুলিশ প্রধান (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। বলেছেন, ‘নির্বাচন নিয়ে আমাদের নির্দেশনাগুলো খুব স্পষ্ট। নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে এই বার্তা সব পুলিশ সদস্যকে জানিয়ে দেওয়া হয়েছে।’ উপজেলা নির্বাচনকে ঘিরে পুলিশের সব ধরনের প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে বলে জানান তিনি।

শুক্রবার বিকালে কুমিল্লায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আইজিপি এসব কথা বলেন। এর আগে পুলিশ লাইন্স মাঠে জেলা পুলিশের বার্ষিক সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন তিনি।

দেশের বর্তমান সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্মরণকালের মধ্যে সবচেয়ে ভালো দাবি করে আইজিপি বলেন, ‘দেশে প্রায় ১৬ কোটি মানুষ। তাদের মধ্যে যেসব অপরাধ হচ্ছে, হওয়ার পরে পুলিশের ভূমিকা কী এবং কী ধরনের ব্যবস্থা নিয়েছে পুলিশ সেটি আমাদের কাছে গুরুত্বপূর্ণ। বর্তমানে পুলিশের সামনে কোনো চ্যালেঞ্জ নেই। তবে পুলিশ দেশের যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় সব সময় প্রস্তুত রয়েছে।’

এর আগে আইজিপি কুমিল্লা পুলিশ লাইন্সে নবনির্মিত ‘মুক্তিযোদ্ধা শহীদ পুলিশ সুপার মুন্সি কবির উদ্দিন আহমেদ ভবন’ উদ্বোধনসহ ‘১৫ তলা ভিত বিশিষ্ট ৫৬০ বর্গফুট আবাসিক টাওয়ার ভবন’ এবং ‘১৫ তলা ভিত বিশিষ্ট ১০০০ বর্গফুট আবাসিক টাওয়ার ভবন’ এর ভিত্তিপ্রস্থর স্থাপন করবেন।

অনুষ্ঠানে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, কুমিল্লা জেলা পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ-আল মামুন, মোহাম্মদ শাখাওয়াত হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার ও কুমিল্লা সদর সার্কেল মো. তানভীর সালেহীন ইমনসহ বিভিন্ন থানার সার্কেল ও ভারপ্রাপ্ত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০৮মার্চ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :