নারীর মনের দেয়ালও একটি অন্তরায়: দীপু মনি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ মার্চ ২০১৯, ১৯:৪১

নারীর মনের দেয়ালও তাদের এগিয়ে যাওয়ার পথে আরেকটি অন্তরায় বলে মনে করেন শিক্ষামন্ত্রী দীপু মনি। বলেছেন, ‘বেড়ে উঠার পথে একজন নারীকে অনেক বাধা-নিষেধ অতিক্রম করতে হয়। এসব বাধা নারীর মনে এক ধরনের দেয়াল তৈরি করে। নারীকে প্রথমে এ দেয়াল ভাঙতে হবে।’

শুক্রবার বিকালে রাজধানীতে বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে বাংলাদেশ ব্যংকের উদ্যোগে আয়োজিত ‘এস এম ই নারী উদ্যোক্তা সমাবেশ ও পণ্য প্রদর্শনী’ শীর্ষক এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মৌলবাদ, সন্ত্রাস ও জঙ্গিবাদ নারীর এগিয়ে চলার পথে প্রধান অন্তরায় বলে মনে করেন দীপু মনি। তিনি বলেন, যে রাজনীতি মৌলবাদ, সন্ত্রাস ও জঙ্গিবাদকে আশ্রয়-প্রশ্রয় দেয় তা রাজনীতি নয়, অপরাজনীতি।

শিক্ষামন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে নারী জাগরণের যে অধ্যায় সূচিত হয়েছে তা আমাদের ধরে রাখতে হবে। বাংলাদেশের অর্থনীতির যে অগ্রযাত্রা সূচিত হয়েছে তাতেও নারীর অবদান রয়েছে। নারীরা আজ উদ্যোক্তা হচ্ছে। চাকরি দিচ্ছে।’

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক আব্দুর রহিমের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির ও ব্যাংকার্স এসোসিয়েশন চেয়ারম্যান সৈয়দ মাহবুবুর রহমান উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০৮মার্চ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

নারীমেলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :