জয়পুরহাটে জমি নিয়ে বিরোধ, সংঘর্ষে আহত ৮

প্রকাশ | ০৮ মার্চ ২০১৯, ১৯:৪৮

জয়পুরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস

জয়পুরহাটের কালাইয়ে জমি নিয়ে  বিরোধের জের ধরে দুই পক্ষের সংঘর্ষে আটজন আহত হয়েছেন। শুক্রবার  দুপুরে  উপজেলার পূর্ব কৃষ্টপুর গ্রামে এ সংঘর্ষ হয়।

আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে একজনকে চিকিৎসকরা বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেছেন।

আহতরা হলেন- পূর্ব কৃষ্টপুর গ্রামের  এনামুল, আয়নুল, এমরান, ইকবাল, গোলশান আরা, তিশা, তুষার ও গনি আমির।

পূর্বকৃষ্টপুর গ্রামের মৃত ইয়াকুব আলীর ছেলে এনামুল হকসহ তার ভাই ও বোনরা সাফ কবলা দলিল মূলে ১ একর ১৬ শতাংশ জমি দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছেন। কিছুদিন আগে একই গ্রামের আনোয়ার হোসেনসহ তার শরিকরা কাগজপত্র ছাড়াই ওই জমি তাদের বলে দাবি করেন। এ নিয়ে ওই গ্রামে বেশ কয়েকবার শালিসও হয়। গ্রামের লোকজনদের শালিস মেনে নিতে রাজি হননি তারা। এরই জের ধরে পূর্ব পরিকল্পনা অনুযায়ী একই গ্রামের অছিমুদ্দিনের ছেলে আনোয়ার হোসেন ও তার ভাই হারুন, দেশীয় অস্ত্র দা, হাসুয়া, বটি, লোহার রড নিয়ে দুপুরে ওই জমি দখল করতে যায়।

খবর পেয়ে এনামুলের ভাই, বোন, ভাতিজারা বাধা দেন। এ সময় আনোয়ারের ভাড়াটিয়া লোকজন এনামুল ও তার ভাই, ভাতিজা ও বোনদের এলোপাতারি মারধর করে।

কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল লতিফ খান জানান, ‘সংঘর্ষে একপক্ষের দুই নারীসহ আটজন আহত হয়েছে। এখনও মামলা হয়নি। তবে মামলার প্রস্তুতি চলছে।’

(ঢাকাটাইমস/৮মার্চ/এলএ)