‘বিনামূল্যে বই পাওয়ায় দরিদ্র ছেলেমেয়েরাও স্কুলে যাচ্ছে’

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ মার্চ ২০১৯, ২১:১৬

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, ‘সরকার শিক্ষার ক্ষেত্রে সব চেয়ে বেশি গুরুত্ব দিয়েছে। আমাদের দেশে গ্রামে অনেক মেধাবী শিক্ষার্থী রয়েছে যারা অর্থের অভাবে লেখাপড়া করার সুযোগ থেকে বঞ্চিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব মেধাবীদের জন্য শিক্ষাবৃত্তির ব্যবস্থা করেছেন। ইতোপূর্বে দেখা গেছে, নিম্ন আয়ের মানুষেরা বই এবং স্কুলের বেতন দেয়ার সামর্থ না থাকায় সন্তানদের স্কুলে পাঠাতো না। বর্তমানে নিম্ন আয়ের মানুষেরাও তাদের সন্তানকে স্কুলে পাঠায়। কারণ সরকার বিনামূল্যে বই বিতরণ করে, শিক্ষাবৃত্তি প্রদান করে। আমাদের লক্ষ্য একটাই সমাজের সকল শ্রেণির মানুষকে শিক্ষার আলোয় আলোকিত করা।’

শুক্রবার বিকালে কুষ্টিয়া শহরের দিশা টাওয়ারে গরিব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে আলহাজ বেলায়েত হোসেন শিক্ষাবৃত্তি প্রদানকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে ওয়েস্ট্রার্ন ইঞ্জিনিয়ারিং প্রাইভেট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বশির আহম্মেদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগার আলী, মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামারুল আরেফিনসহ আওয়ামী লীগের দলীয় নেতাকর্মী ও সুধীজনরা।

অনুষ্ঠানে কুষ্টিয়ার ৫০ জন মেধাবী শিক্ষার্থীকে ১০ লাখ টাকার শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

এর আগে দুপুরে সপ্তম এনডিএফ বিডি-কুএমসি জাতীয় মেডিকেল বিতর্ক উৎসবের উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে হানিফ বলেন, ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচিত সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ সংসদ সদস্য হিসেবে শপথ নেয়ায় তাকে অভিনন্দন জানাই। তিনি সঠিক সিদ্ধান্তে শপথ নিয়ে সংসদে যোগ দিয়েছেন। তিনি জনগণের ভোটের মান রেখেছেন। বিএনপিসহ ঐক্যফ্রন্টের নির্বাচিত বাকি সাত জনপ্রতিনিধও সুলতান মনসুরের পথ ধরবেন।

ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে বাঁচাতে বিএনপি নেতারা নানা ফন্দি-ফিকির করছে বলে মন্তব্য করেন হানিফ।

(ঢাকাটাইমস/৮মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :