বরিশালে বিভাগীয় বিতর্ক উৎসব

ব্যুরো প্রধান, বরিশাল
 | প্রকাশিত : ০৮ মার্চ ২০১৯, ২১:৪২

বরিশালে বিভাগীয় বিতর্ক উৎসব অনুষ্ঠিত হয়েছে। ‘যুক্তিকে যুক্ত করি, মুক্ত প্রাণের স্বাধীনতায়’ স্লোগান নিয়ে বরিশাল ডিবেট অ্যাসোসিয়েশনের (বিডিএ) উদ্যোগে ন্যাশনাল ডিবেট ফেডারেশন (এনডিএফ) বিডির সহযোগিতায় সপ্তমবারের মতো বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ মিলনায়তনে এই বিতর্ক উৎসব হয়।

শুক্রবার সকাল সাড়ে ৮টায় সপ্তম বিভাগীয় বিতর্ক উৎসবের উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস।

এনডিএফ বিডির কো-চেয়ারম্যান উত্তম রায়ের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর ডা. মাকসুমুল হক, ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজের চেয়ারম্যান ইমরান চৌধুরী, বাংলাদেশ বেতার বরিশালের আঞ্চলিক উপ-পরিচালক রফিকুল ইসলাম, বিটিসিএল’র উপ-ব্যবস্থাপক একেএস ইকবাল মাহমুদ।

উদ্বোধনী অনুষ্ঠানে বরিশাল ডিবেট অ্যাসোসিয়েশন (বিডিএ)-এর উপদেষ্টা এসএম ইকবাল এবং অধ্যাপক শাহ সাজেদাকে আজীবন সম্মাননা দেয়া হয়। বিশেষ সম্মাননা দেয়া হয় অধ্যাপক আক্তারুজ্জামানকে। মুক্তিযোদ্ধা সম্মাননা দেয়া হয় আক্কাস হোসেনকে এবং নাগরিক সম্মাননা দেয়া হয় ডা. সৈয়দ জাহিদ হোসেনকে।

এরপর শুরু হয় সংসদীয় বিতর্ক কর্মশালা। বরিশাল বিভাগের ৬০টি স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়ের প্রায় এক হাজার শিক্ষার্থী বিতর্ক কর্মশালায় অংশ নেন। পরপর অনুষ্ঠিত হয় ক্যরিয়ার সেমিনার, রম্য বিতর্ক, প্লানচেট ও আঞ্চলিক বিতর্ক।

বিকালে বিভাগীয় বিতর্ক উৎসবের আহ্বায়ক আবু জাফর মো. সালেহর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

অতিথি ছিলেন- ন্যাশনাল ডিবেট ফেডারেশন (এনডিএফ) বিডির কো-চেয়ারম্যান তামজিদ হাসান, বরিশাল ডিবেট অ্যাসোসিয়েশনের (বিডিএ) মহাসচিব মেহেদি হাসান শুভ এবং বরিশাল বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার বাহাউদ্দিন গোলাপ।

(ঢাকাটাইমস/৮মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :