২ হাজার ৯৩০ টাকায় ওয়ালটনের স্মার্টফোন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ মার্চ ২০১৯, ১২:১৮

দেশে তৈরি সাশ্রয়ী মূল্যের নতুন স্মার্টফোন বাজারে ছেড়েছে ওয়ালটন। মডেল ‘প্রিমো ডি নাইন’। সুদৃশ্য ডিজাইনের লাল ও কালো রঙের ফোনটির দাম মাত্র ২ হাজার ৯৩০ টাকা।

ওয়ালটন সেল্যুলার ফোন বিক্রয় বিভাগের প্রধান আসিফুর রহমান খান জানান, দেশের বাজারে ‘প্রিমো ডি নাইন’ হচ্ছে সবচেয়ে স্বল্পমূল্যের স্মার্টফোন। মাল্টি টাস্কিং সুবিধার ফোনটি তৈরি করা হয়েছে সবার ক্রয়ক্ষমতার কথা বিবেচনায় রেখে।

স্মার্টফোনটির প্রয়োজনীয় গতি নিশ্চিতে রয়েছে ১.৩ গিগাহার্জের কোয়াড কোর প্রসেসর, ৫১২ মেগাবাইট র‌্যাম এবং মালি-টি৮২০ গ্রাফিক্স।

প্রয়োজনীয় ফাইল সংরক্ষণে রয়েছে ৮ গিগাবাইট স্টোরেজ। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

এই ফোনে ব্যবহৃত হয়েছে ৪ ইঞ্চির ডব্লিউভিজিএ ডিসপ্লে। ক্যাপাসিটিভ টাচ স্ক্রিন সমৃদ্ধ উজ্জ্বল পর্দার রেজুলেশন ৮০০ বাই ৪৮০ পিক্সেল। ফলে ইন্টারন্টে ব্রাউজিং, গেম খেলা কিংবা ভিডিও দেখা হবে আনন্দময়। রয়েছে এলইডি নোটিফিকেশন লাইটও।

ফোনটির পেছনে ব্যবহার করা হয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত বিএসআই ২ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফি ও ভিডিও কলের জন্য সামনে রয়েছে ০.৩ মেগাপিক্সেল ক্যামেরা। ক্যামেরার বিশেষ ফিচারের মধ্যে আছে ডিজিটাল জুম, ফেস বিউটি, এআই ডিটেক্ট, কালার ইফেক্ট, কম্পোজিশন লাইন, টাচিং ফটোগ্রাফি, সিন মোড, অডিও পিকচার, টাইম ল্যাপস, কিউআর কোড স্ক্যানার ইত্যাদি। স্মরণীয় মুহূর্তগুলো ফ্রেমবন্দি করতে ধারণ করা যাবে এইচডি ভিডিও।

অ্যানড্রয়েড ওরিও ৮.১ (গো এডিশন) অপারেটিং সিস্টেমে পরিচালিত স্মার্টফোনটির প্রয়োজনীয় পাওয়ার ব্যাক-আপের জন্য রয়েছে ১৪০০ মিলিঅ্যাম্পিয়ার লি-আয়ন ব্যাটারি।

থ্রিজি সাপোর্টেড ফোনটিতে একসঙ্গে ব্যবহার করা যাবে দুটি সিম। কানেক্টিভিটির জন্য আছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪.২, ল্যান হটস্পট, ওটিএ এবং মাইক্রো ইউএসবি সুবিধা, জিপিএস, এ-জিপিএস নেভিগেশন, এক্সিলারোমিটার (থ্রিডি) ইত্যাদি। মাল্টিমিডিয়া ফিচার হিসেবে আছে ফুল এইচডি ভিডিও প্লে-ব্যাক ও রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও।

বাংলাদেশে তৈরি এই স্মার্টফোনে রয়েছে বিশেষ রিপ্লেসমেন্ট সুবিধা। স্মার্টফোন কেনার ৩০ দিনের মধ্যে ত্রুটি ধরা পড়লে ফোনটি পাল্টে ক্রেতাকে নতুন আরেকটি ফোন দেয়া হবে। এছাড়াও, ১০১ দিনের মধ্যে প্রায়োরিটি বেসিসে ৪৮ ঘন্টার মধ্যে ক্রেতা বিক্রয়োত্তর সেবা পাবেন। তাছাড়া, স্মার্টফোনে এক বছরের এবং ব্যাটারি ও চার্জারে ছয় মাসের বিক্রয়োত্তর সেবা তো থাকছেই।

উল্লেখ্য, দেশের সকল ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ড আউটলেটে ০% ইন্টারেস্টে ৬ মাসের ইএমআই সুবিধায় কেনা যায় সব মডেলের ওয়ালটন স্মার্টফোন। একই সঙ্গে ১২ মাসের কিস্তি সুবিধায়ও কেনার সুযোগ থাকছে। সর্বোত্তম বিক্রয়োত্তর সেবার জন্য রয়েছে দেশব্যাপী বিস্তৃত সার্ভিস নেটওয়ার্ক।

(ঢাকাটাইমস/৯মার্চ/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা