নারী দিবস উদযাপন করল নারী পেশাজীবীরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ মার্চ ২০১৯, ১৩:৩৫

আন্তর্জাতিক নারী দিবস ২০১৯ উপলক্ষে যৌথভাবে ৮ মার্চ একটি অনুষ্ঠানের আয়োজন করে আইইইই বাংলাদেশ সেকশন এবং আইইইই উইমেন ইন ইঞ্জিনিয়ারিং অ্যাফিনিটি গ্রুপ অব বাংলাদেশ সেকশন। যার মূলভাব ছিল  ‘ব্যালেন্স ফর বেটার’।

অনুষ্ঠানের শুরুতে ড. সেলিয়া শাহনাজ, প্রফেসর, ইইই ডিপার্টমেন্ট, বুয়েট, সভাপতি, আইইইই বাংলাদেশ সেকশন এবং প্রতিষ্ঠাতা সভাপতি, আইইইই উইমেন ইন ইঞ্জিনিয়ারিং অ্যাফিনিটি গ্রুপ সবাইকে তার উষ্ণ অভ্যর্থনা জানান। 

তিনি আইইইই উইমেন ইন ইঞ্জিনিয়ারিং অ্যাফিনিটি গ্রুপ, বাংলাদেশের দেশব্যাপী ৪০ টি ইউনিভার্সিটিতে কর্মকা-, এই গ্রুপটির পৃথিবীতে সর্বসেরা হয়ে উঠার কঠিন সাধনা ও আন্তর্জাতিক পুরস্কারের ইতিহাস বলে সবাইকে এই সম্মান অটুট রাখার জন্য নিরলস কাজ করে যাওয়ার আহবান জানান।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন প্রফেসর ড. দিল আফরোজা বেগম, সদস্য, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন। তিনি স্টেম শিক্ষায় লিঙ্গ বৈষম্য দূর করার জন্য তার সারা জীবনের কর্মযজ্ঞ ও তার সুফল আজকের নারী সমাজ কিভাবে ভোগ করছে সে ব্যপারে আলোকপাত করেন।

অনুষ্ঠানে উপস্থিত ২২টির ও বেশি প্রতিষ্ঠান থেকে আগত খ্যাতিসম্পন্ন ৪৪ জন প্রোফেশনাল  নারীসমাজকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বিভিন্ন পন্থা উল্লেখ করেন। 

অনুষ্ঠানে সঞ্চালকের ভূমিকা পালন করেন আনামিকা ভক্ত, ভাইস প্রেসিডেন্ট, রবি আজিয়াটা লিমিটেড এবং আইইইই উইমেন ইন ইঞ্জিনিয়ারিং অ্যাফিনিটি প্রুপের বর্তমান সভাপতি।

(ঢাকাটাইমস/৯মার্চ/এজেড)

সংবাদটি শেয়ার করুন

নারীমেলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :