এমটবের নতুন সেক্রেটারি জেনারেল ফরহাদ

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ মার্চ ২০১৯, ১৬:২০

অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশের (এমটব) নতুন সেক্রেটারি জেনারেল হিসেবে ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এস এম ফরহাদকে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি আগের সেক্রেটারি জেনারেল টি আই এম নূরুল কবীরের স্থলাভিষিক্ত হলেন।

জেনারেল ফরহাদ তথ্য যোগাযোগ ও প্রযুক্তি জগতে সুপরিচিত ব্যক্তি যার নীতি প্রণয়ন, পরিকল্পনা, সংগঠন এবং বাস্তবায়নে বিশেষ দক্ষতা আছে।

দীর্ঘ ৩৪ বছরের চাকুরি জীবনে তিনি ডিজিএফআই ও বিজিবির পরিচালক হিসেবে দায়িত্ব পালনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে নেতৃত্ব দিয়েছেন। সর্বশেষ ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর সিগনালস বিভাগের পরিচালক হিসেবে।

এমটবের প্রেসিডেন্ট মাইকেল প্যাট্রিক ফোলি বলেন, ‘এমটবের নতুন প্রধান হিসেবে জেনারেল ফরহাদের নাম ঘোষণা করতে পেরে আমি খুব আনন্দিত। তিনি একজন দক্ষ নেতা, তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ, স্ট্রাটেজিস্ট এবং অবসরপ্রাপ্ত অভিজ্ঞ সেনা কর্মকর্তা।’

চাকুরি জীবনে জেনারেল ফরহাদ বিভিন্ন সামরিক খেতাবে ভূষিত হয়েছেন যার মধ্যে উল্লেখযোগ্য হলো সম্মানজনক সেনা পারদর্শিতা পদক এবং বর্ডার গার্ড বাংলাদেশ মেডেল (বিজিবির সর্বোচ্চ পদক)। তিনি ২০১২ সালে মোবাইলফোন গ্রাহকদের সিম নিবন্ধনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

তিনি ১৯৮৪ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে যোগ দেন এবং দেশে-বিদেশে বিভিন্ন সামিরিক কোর্স ও প্রশিক্ষণ সম্পন্ন করেন। এর পাশাপাশি তিনি স্ট্রাটেজিক স্টাডিজ, মিলিটারি সিকিউরিটি স্টাডিজ ও ডিফেন্স স্টাডিজ নিয়ে তিনটি স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

(ঢাকাটাইমস/৯মার্চ/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা