চাঁদপুরে আগুনে পুড়ে ছাই ২৫ দোকান

চাঁদপুর প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ মার্চ ২০১৯, ২২:৩৬ | প্রকাশিত : ০৯ মার্চ ২০১৯, ২০:১৪

চাঁদপুর শহরের ঐতিহ্যবাহী বাবুরহাট বাজারে ভয়াবহ আগুনের ঘটনা ঘটেছে। এতে ২০টি গোডাউনসহ অন্তত ২৫টি দোকানের মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় আট কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা।

শনিবার বিকালে বাবুরহাট বাজার সড়কের পাশের বাবুরহাট গ্রামীণফোনের  দোকানের জেনারেটর বিস্ফোরণে এই আগুন লাগে। পরে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে অনেক চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

বাবুরহাট বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক হুমায়ুন কবির দুলাল মাল ঢাকাটাইমসকে জানান, জেনারেটর বিস্ফোরণে আগুন পেছনের গোডাউনে লাগে। এতে বাজারের ২৫টি দোকান পুড়ে গেছে। সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে রহমানিয়া এন্টারপ্রাইজ ও বাসনা জুয়েলার্সের।

চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ নাসিম উদ্দিন জানান, আগুনে দোকানদারদের অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। খবর পেয়ে পুলিশ বিদ্যুৎ ও গ্যাসের সংযোগ কেটে দেয়। এতে আগুন ছড়িয়ে পড়েনি।

স্থানীয় দোকানিরা জানান, বাজারের রাস্তায় দখল করে ফুটপাতে দোকান গড়ার কারণে ফায়ার সার্ভিসের গাড়ি আসতে বেগ পেতে হয়েছে।

চাঁদপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফরিদ আহমেদ জানান, সকাল থেকে বাবুরহাট বাজারে বিদ্যুৎ ছিল না। সারাদিন জেনারেটর চালু থাকায় প্রাথমিকভাবে আমরা ধারণা করছি জেনারেটর থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

ফায়ার সার্ভিস কর্মকর্তা জানান, আগুনে ২০টি গোডাউনসহ অন্তত ২৫টি দোকান পুড়ে গেছে। এর মধ্যে রয়েছে চারটি বড় জেনারেটর, হার্ডওয়্যার, মুদি, খাবার হোটেল, জুতার দোকান, স্বর্ণের দোকান, ইলেক্ট্রনিক্স শো-রুম, ফলের দোকান, রংয়ের দোকান ও গোডাউন।

(ঢাকাটাইমস/০৯মার্চ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :