যশোরে আ.লীগ নেতাকে কুপিয়ে হত্যা

যশোর প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ মার্চ ২০১৯, ২২:২৯

যশোরের অভয়নগরে গাছ কাটাকে কেন্দ্র করে শেখ আব্দুস সালাম (৪৮) নামে এক আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা করা হয়েছে।

শনিবার দুপুরে উপজেলার সিদ্ধিপাশা ইউনিয়নের সোনাতলা গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় নিহতের ভাই শেখ হারুন ও হামলাকারী হাবিবকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত সালাম সিদ্ধিপাশা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য। তিনি সোনাতলা গ্রামের মৃত রাঙ্গা মিয়ার ছেলে।

স্থানীয় সোনাতলা পুলিশ ক্যাম্পের এসআই আল-আমিন জানান, শনিবার দুপুরে একটি গাছ কাটাকে কেন্দ্র করে আওয়ামী লীগ নেতা আব্দুস সালামের সাথে প্রতিবেশী মৃত আলী আকবর শেখ ওরফে নেদার ছেলে আসাদ ও হাবিবের তর্ক হয়। এক পর্যায়ে আসাদ ও হাবিব হাতে থাকা গাছি দা ও হাসুয়া দিয়ে আব্দুস সালামকে কোপাতে শুরু করেন। এ সময় আব্দুস সালামকে বাঁচাতে তার বড় ভাই শেখ হারুন এগিয়ে এলে তাকেও কুপিয়ে জখম করা হয়। পরবর্তীতে হামলাকারী দুই ভাই পালিয়ে যাওয়ার চেষ্টা করলে গ্রামবাসী হাবিবকে ধরে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে। আর আসাদ পালিয়ে যান।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে রক্তাক্ত জখম আব্দুস সালাম, আহত হারুন ও হাবিকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেয়। বেলা ৩টার দিকে চিকিৎসাধীন অবস্থায় আব্দুস সালামের মৃত্যু হয়।

সিদ্ধিপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা খান এ কামাল হোসেন নিহতের ঘটনা নিশ্চিত করে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। হত্যাকারীদের একজন পুলিশ হেফাজতে হাসপাতালে চিকিৎসাধীন আছে। অপরজন পলাতক আছেন। তাকে আটকে অভিযান অব্যাহত আছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

ঢাকাটাইমস/০৯মার্চ/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :