২১১ রানে শেষ বাংলাদেশের ইনিংস

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ মার্চ ২০১৯, ১১:২৮ | প্রকাশিত : ১০ মার্চ ২০১৯, ০৮:৫৫

বেশিদূর যেতে পারল না বাংলাদেশ। ২১১ রানেই শেষ হলো টাইগারদের প্রথম ইনিংস। ওয়েলিংটন টেস্টের প্রথম দুইদিন বৃষ্টিতে ভেসে যাওয়ার পর তৃতীয় দিন মাঠে খেলা গড়িয়েছে। রবিবার সকালে টস হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ। দ্বিতীয় সেশনে শেষ হয় টাইগারদের ইনিংস। মাহমুদউল্লাহ রিয়াদরা সবমিলিয়ে ব্যাট করতে পেরেছে ৬১ ওভার।

প্রথম ম্যাচের প্রথম ইনিংসে সেঞ্চুরি ও দ্বিতীয় ইনিংসে হাফ সেঞ্চুরি করা তামিম ইকবাল আজও হাফ সেঞ্চুরি করেছেন। ৭৪ রান করে আউট হন তিনি। টেস্টে তামিমের এটি ২৭তম হাফ সেঞ্চুরি। তামিমই দলের সেরা রান সংগ্রহকারী ব্যাটসম্যান। দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান করেন লিটন দাস। সাদমান ইসলামের ব্যাট থেকে আসে ২৭ রান।

নিউজিল্যান্ডের পেসার নেইল ওয়াগনার নিয়েছেন ৪টি উইকেট। আরেক পেসার ট্রেন্ট বোল্ট নিয়েছেন ৩টি উইকেট। এছাড়া টিম সাউদি ১টি, কলিন ডি গ্র্যান্ডহোম ১টি ও ম্যাট হেনরি ১টি করে উইকেট নিয়েছেন। তিন ম্যাচ টেস্ট সিরিজে এটি দ্বিতীয় ম্যাচ। প্রথম ম্যাচে ইনিংস ও ৫২ রানে হেরেছিল বাংলাদেশ।

এই ম্যাচে একাদশে দুইটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজের জায়গায় একাদশে ঢুকেছেন তাইজুল ইসলাম। আর পেসার খালেদ আহমেদের জায়গায় একাদশে ঢুকেছেন আরেক পেসার মোস্তাফিজুর রহমান।

ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের শুরুটা খারাপ হয়নি। ওপেনিং জুটি থেকে আসে ৭৫ রান। দলীয় ৭৫ রানে ফিরে যান ওপেনার সাদমান ইসলাম। দলীয় ১১৯ রানে ফিরে যান মুমিনুল হক। এরপর আর কেউ দলের হাল ধরতে পারেনি। একের পর এক উইকেট হারাতে থাকে বাংলাদেশ। সবমিলিয়ে বাংলাদেশ সংগ্রহ করতে পেরেছে ২১১ রান।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ প্রথম ইনিংস: ২১১ (৬১ ওভার)

(তামিম ইকবাল ৭৪, সাদমান ইসলাম ২৭, মুমিনুল হক ১৫, মোহাম্মদ মিথুন ৩, সৌম্য সরকার ২০, মাহমুদউল্লাহ রিয়াদ ১৩, লিটন দাস ৩৩, তাইজুল ইসলাম ৮, মোস্তাফিজুর রহমান ০, আবু জায়েদ রাহি ৪, ইবাদত হোসেন ০*; টেন্ট বোল্ট ৩/৩৮, টিম সাউদি ১/৫২, কলিনি ডি গ্র্যান্ডহোম ১/১৫, ম্যাট হেনরি ১/৬৭, নেইল ওয়াগনার ৪/২৮)।

(ঢাকাটাইমস/১০ মার্চ/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :