৪৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরার ফোন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ মার্চ ২০১৯, ১০:০০

৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরাসহ চীনের বাজারে এসেছে মেইজুর নতুন ফোন। মডেল মেইজু নোট নাইন। ফোনটি বাজারে আসার সঙ্গে সঙ্গে রিয়েলমির মতো একাধিক চীনা স্মার্টফোন প্রস্তুতকারী সংস্থার সঙ্গে কড়া প্রতিযোগীতার মুখে পড়েছে।

ফোনটিতে রয়েছে ৬.২ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও ৮৪ শতাংশেরও বেশি। রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

এই ফোনে রয়েছে ৪ জিবি ও ৬ জিবি র‌্যাম। সঙ্গে আছে ৬৪ এবং ১২৮ জিবি রম। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে মেমোরি বাড়িয়ে নেয়ার সুযোগ রয়েছে।

অ্যানড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেম চালিত এই ফোনে মেইজুর নিজস্ব অপারেটিং সিস্টেম ফ্লাইমি ৭.২ লেয়ার রয়েছে। দ্রুত গতির কার্যসম্পাদনের জন্য আছে কোয়ালকমের শক্তিশালী প্রসেসর স্ন্যাপড্রাগন ৬৭৫ চিপসেট।

ছবি তোলার জন্য এই ফোনে রয়েছে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ। এই ফোনে রয়েছে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। এতে ৫ মেগাপিক্সেল ডেপথ সেন্সর ব্যবহার করা হয়েছে। সেলফির জন্য আছে ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

ব্যাকআপের জন্য ফোনটিতে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের নন-রিমুভেবল ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ব্যাটারি দ্রুত গতিতে চার্জ দেয়ার জন্য আছে ফাস্ট চার্জিং-এর সুবিধা।

কানেক্টিভিটির জন্য থাকছে ফোরজি এলটিই, ওয়াইফাই, ব্লুটুথ, জিপিএস এবং ইউএসবি টাইপ সি পোর্ট।

চীনের বাজারে মেইজু নোট নাইনের দাম শুরু হয়েছে ১,৩৯৮ ইয়েন থেকে।

(ঢাকাটাইমস/১০মার্চ/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :