খালেদার জন্য প্রস্তুত বঙ্গবন্ধু মেডিকেলের কেবিন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ মার্চ ২০১৯, ১২:৫৩ | প্রকাশিত : ১০ মার্চ ২০১৯, ১২:২৪
২০১৮ সালের ৭ এপ্রিল খালেদা জিয়াকে বঙ্গবন্ধু মেডিকেলে নেয়া হয়

দুর্নীতি মামলায় দণ্ড পেয়ে এক বছরের বেশি সময় ধরে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নেয়া হতে পারে আজ। মেডিকেল বোর্ডের সুপারিশ অনুযায়ী তাকে এখানেই আনা হবে। বিএসএমএমইউ চিকিৎসার জন্য কেবিন ব্লকের দুটি কেবিন তৈরি রাখা হয়েছে।

রবিবার সকাল ১১টা থেকে ১২টার মধ্যে বিএনপি প্রধানকে বঙ্গবন্ধু মেডিকেলে নেওয়ার কথা থাকলেও সোয়া ১২টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত খালেদাকে হাসপাতালে আনা হয়নি।

বিএসএমএমইউ সূত্রে জানা গেছে, খালেদা জিয়ার জন্য দুটি ভিআইপি কেবিন (৬২১ ও ৬২২) প্রস্তুত করা হয়েছে। সকাল থেকে কেবিন ব্লকের কেবিন দুটি পরিষ্কার-পরিচ্ছন্ন করে গোছানো হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন।

তবে পুরনো কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম দুপুরে জানান, বিএনপি প্রধানকে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেওয়ার প্রস্তুতি নেওয়া হলেও তিনি যেতে রাজি হননি।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাদণ্ড হওয়ার পর খালেদা জিয়াকে পাঠানো হয় বকশিবাজারের পুরোনো কেন্দ্রীয় কারাগারে। দুই মাস পর ওই বছরের ৭ এপ্রিল বিএনপি প্রধানকে চিকিৎসার জন্য নেওয়া হয় বঙ্গবন্ধু মেডিকেলে। সেখানে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার পর তাকে আবারও কারাগারে পাঠানো হয়।

মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ী খালেদা জিয়াকে গত বছরের ৭ অক্টোবর আবারো বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়। প্রায় এক মাস চিকিৎসা শেষে তাকে আবারও কারাগারে ফিরিয়ে নেওয়া হয়।

কারাবন্দি ৭৪ বছর বয়সী বিএনপি প্রধানের সম্প্রতি স্বাস্থ্যের ‘চরম অবনতি’ হয়েছে দাবি করে উদ্বেগ জানিয়ে আসছেন বিএনপি নেতারা। তাদের অভিযোগ, কারাগারে তাদের নেত্রীর সুচিকিৎসা হচ্ছে না। দলের প্রধানের চিকিৎসার দাবিতে সম্প্রতি বিএনপির কয়েকজন নেতা সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলে মন্ত্রী জানিয়েছিলেন খুব শিগগিরই খালেদা জিয়াকে বঙ্গবন্ধু মেডিকেলে নেওয়া হবে বলে তাদের আশ্বস্ত করেন। তবে কবে খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হবে সে সম্পর্কে সেদিন কিছুই জানাননি মন্ত্রী। খালেদাকে চিকিৎসার জন্য সরকার বঙ্গবন্ধু হাসপাতালে নেওয়া কথা বললেও বিএনপি তাদের দলের প্রধানের চিকিৎসার জন্য বেসরকারি ইউনাইটেড হাসপাতালে নেওয়ার দাবি জানায়।

(ঢাকাটাইমস/১০মার্চ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :