টিএসসি থেকে শতাধিক ক্রিকেট স্টাম্প উদ্ধার

ঢাবি প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ মার্চ ২০১৯, ০০:০৭ | প্রকাশিত : ১০ মার্চ ২০১৯, ২২:৫০

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির ডাস চত্বর এলাকা থেকে শতাধিক ক্রিকেট স্টাম্প উদ্ধার করেছে বিশ্ববিদ্যালয়ের প্রক্ট্রোরিয়াল টিম।

রবিবার রাতে প্রক্টোরিয়াল টিমের সদস্যরা এসব উদ্ধার করেন।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের একদিন আগে কে বা কারা কী উদ্দেশ্যে স্টাম্প জমা করেছে তা জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যা ৬টার দিকে কয়েকটি রিকশায় ৬/৭ জন ক্রিকেট স্টাম্পগুলো নিয়ে আসেন। এরপর সেগুলো দোকানের ভেতরে জমা করে রাখেন। তবে তারা কারা এ বিষয়ে কিছু বলেননি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রাব্বানী বলেন, ‘খবর পেয়ে প্রক্টরিয়াল টিমের দ্বারা লাঠিগুলো জব্দ করেছি। কেন সেগুলো রাখা হয়েছিল, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’

দীর্ঘ ২৮ বছর পর সোমবার অনুষ্ঠিত হবে ডাকসু নির্বাচন। সকাল ৮টা থেকে শুরু হয়ে চলবে দুপুর ২টা পর্যন্ত। অর্থাৎ ৬ ঘণ্টায় ৪৩ হাজার ২৫৬ শিক্ষার্থীর ৩৮টি করে ১৬ লাখ ৪৩ হাজার ৭২৮টি ভোটগ্রহণ করা হবে।

ডাকসুর আচরণ বিধির ১৪ নম্বর ধারায় আছে ‘নির্বাচনী প্রচারণা ও নির্বাচন চলাকালে বিস্ফোরক, দেশি অস্ত্র (লাঠিসোঁটা, রড, হকিস্টিক, ছুরি-কাঁচি) ও আগ্নেয়াস্ত্র বহন সম্পূর্ণ নিষিদ্ধ। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য বা অনুমোদিত ব্যক্তি ব্যতীত অন্য কেউ দেশি অস্ত্র বা আগ্নেয়াস্ত্র বহন করতে পারবেন না’।

ঢাকাটাইমস/১০মার্চ/ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :